সিলেট ওসমানী বিমানবন্দরে থেকে (৭৯৮ কার্টুন) ২৩ লাখ ৯৪ হাজার টাকার সিগারেট উদ্ধার করেছে সিলেট কাস্টমস

প্রকাশিত: ৫:৫৯ অপরাহ্ণ, অক্টোবর ১৩, ২০১৯

ডায়ালসিলেট ডেস্ক :: সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ২৩ লাখ ৯৪ হাজার টাকার সিগারেট উদ্ধার করেছে সিলেট কাস্টমস।

কাস্টমস এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেটের নিরাপত্তা কর্মীদের সহায়তায় সিগারেট গুলো আবুধাবী থেকে সিলেটে নিয়ে আসার সময় তল্লাশিকালে সিগারেট উদ্ধার করা হয়। এতে তিনজন যাত্রীকে আটক হয়।

রবিবার সকাল ৭টার দিকে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স এর ফ্লাইট নং বিজি-২২৮ বিমানের ফ্লাইটের যাত্রীদের লাগেজ তল্লাশিকালে তা উদ্ধার করা হয়।
তল্লাশীকালে উদ্ধার হওয়া সিগারেটের মধ্যে “মন্ড”সিগারেট ( আপেল) ৪৬৪ কার্টুন ও “মন্ড” সিগারেট (স্ট্রবেরি) ২৩০ কার্টুন, এবং “ইজি স্পেশাল গোল্ড” সিগারেট ১০৪ কার্টুন, মোট ৭৯৮ কার্টুন সিগারেট প্যাকেট উদ্ধার করা হয়। যার আনুমানিক মূল্য ২৩ লক্ষ ৯৪ হাজার টাকা। সেই সাথে তিনজন যাত্রীকেও আটক করা হয়েছে।

আটককৃত যাত্রীরা হলেন, চট্টগ্রামের হাতাজারী, মিরজাপুর, বাহলাকালীর মামুন, ও ফেনীর ফুলগাজী,নতুন মুনশিরহাট, ওয়ার্ড নং-০৪,দক্ষিণবরায়া, মোঃ রহমান এবং হবিগঞ্জের মাধবপুর সায়হাম নগর,উত্তর নোয়াপাড়ার উসমান ফারুক।

এ ঘটনার সময় উপস্থিত ছিলেন সিলেট কাস্টমস এর ডেপুটি কমিশনার মুহাম্মদ ছৈয়দুল আলম, রাজস্ব কর্মকর্তা মোঃ সাইফুর রহমান মামুন, সহকারী রাজস্ব কর্মকর্তা মোহাম্মদ নিজামুল হাসান, মোঃ আবদুর রব, সুশান্ত সিংহ, অনিক দে এবং অন্যান্য কর্মচারীবৃন্দ। এছাড়াও সিলেট বিমানবন্দরে কর্মরত বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারীগণ।

এ বিষয়ে কাস্টমস আইন,১৯৬৯ অনুযায়ী আটক মামলাসহ একই আইনের সংশ্লিষ্ট বিধি মোতাবেক পরবর্তী ব্যবস্থা গ্রহণ প্রক্রিয়াধীন রয়েছে বলে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাটকমিশনারেট, সিলেটের ডেপুটি-কমিশনার মুহাম্মদ ছৈয়দুল আলম মিডিয়াকে অবহিত করেন।