সিলেটে শিশু শিক্ষার্থীদের নিসচার নিরাপত্তা প্রশিক্ষণ’নিরাপদ সড়ক চাই

dial dial

sylhet

প্রকাশিত: ২:৩৩ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০১৯

ডায়াল সিলেট ডেস্ক::২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষে ‘নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট জেলা’র মাসব্যাপী কর্মসূচীর অংশ হিসেবে মঙ্গলবার (১৫ অক্টোবর) সকালে সিলেট নগরীর উপশহরস্থ শাইনিং জুয়েলস স্কুল এন্ড কলেজের শিক্ষক-শিক্ষার্থী-অভিভাবকদের নিয়ে সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ প্রদান করা হয়। প্রধান প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন নিসচা সিলেট জেলা’র সভাপতি সংগঠক এম.বাবর লস্কর, সহযোগি প্রশিক্ষক হিসেবে বক্তব্য রাখেন নিসচা-সিলেট জেলা’র সহ-সভাপতি আব্দুর রহমান, সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন খান।
প্রশিক্ষণের পূর্ব আলোচনা সভায় সভাপতিত্ব করেন শাইনিং জুয়েলস স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল রায়হান আহমদ। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন স্কুল এন্ড কলেজের সিনিয়র শিক্ষিকা শামীমা আক্তার,সিনিয়র শিক্ষক মুক্তিযোদ্ধা সমরেন্দ্র তালুকদার,আব্দুছ ছামাদ,মোশাররফ হোসেন, ফারহানা আক্তার,জিনাতুন্নেছা,ফাতেমা জান্নাত,নাছিমা বেগম,অভিবাবকদের মধ্যে জাবেদ আহমদ চৌধুরী,মহি উদ্দিন সহ শতাধিক শিক্ষার্থী। এ সময় সকল সপথ করেন আমরা নিজ নিজ অবস্থান থেকে আজ থেকে নিয়ম মেনে সড়কে চলাচলের প্রত্যয় ব্যক্ত করেন।
নগরীতে নিসচার নাটিকা প্রদর্শন : ২২শে অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে মাসব্যাপী কর্মসুচীর অংশ হিসেবে সোমবার রাত ৮টায় সিলেট সিটি পয়েন্টে প্রজেক্টরের মাধ্যমে সড়ক দুর্ঘটনারোধে নিসচা কেন্দ্রীয় কমিটি কর্তৃক নির্মিত জনসচেতনতামুলক নাটিকা প্রদর্শনী করা হয়। শত শত পথচারী, চালক সহ সাধারণ জনগণ নাটিকা উপভোগ করেন।
নাটিকা প্রদর্শনীর পূর্বে সিলেট সিটি পয়েন্টে এক পথসভা অনুষ্ঠিত হয়। নিসচা মহানগর শাখার সভাপতি রোটা. এম. ইকবাল হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাবেলের পরিচালনায় প্রধান আলোচক হিসেবে বক্তব্য রাখেন- নিসচা কেন্দ্রীয় কমিটির সহ-সাংগঠনিক সম্পাদক ও আজীবন সদস্য মো. জহিরুল ইসলাম মিশু। এসময় তিনি বলেন, সড়ক দুর্ঘটনারোধে নিসচা সারা দেশে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে কাজ করে যাচ্ছে এবং সড়ক দুর্ঘটনা যতক্ষণ পর্যন্ত কমিয়ে না আনা যায় ততক্ষন পর্যন্ত নিসচার কার্যক্রম অব্যহত থাকবে। এই নাটিকার মাধ্যমে সড়ক দুর্ঘটনা কি কারনে ঘটে তা ফুটিয়ে তুলা হয়েছে। আমরা আশা করি এই নাটিকা দেখার পর পথচারী ও চালকদের মধ্যে সচেতনতা বৃদ্ধি পাবে।
বিশেষ অতিথির বক্তব্য রাখেন- ট্রাফিক ইন্সপেক্টর বদরুল আমিন। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- নিসচা মহানগর শাখার সহ-সভাপতি ইমানুর রশিদ চৌধুরী ইমন, সহ সাধারণ সম্পাদক সাদেকুর রহমান চৌধুরী, দুর্ঘটনা অনুসন্ধান সম্পাদক সুহেল চৌধুরী, যুব বিষয়ক সম্পাদক মাসুদুজ্জামান তপাদার মুক্তার, কার্যকরী সদস্য ইফতেখার হোসেন সুহেল, আব্দুল হাসিব প্রমুখ।

0Shares