হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাতি মামলার আসামি নিহত

প্রকাশিত: ২:৫০ অপরাহ্ণ, অক্টোবর ১৫, ২০১৯

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ‘বন্দুকযুদ্ধে’ ডাকাতি মামলার আসামি নিহত

হবিগঞ্জ প্রতিনিধি:হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে পুলিশের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে একজন নিহত হয়েছেন। তার বিরুদ্ধে ডাকাতির অভিযোগে এক ডজনের বেশি মামলা রয়েছে।

মঙ্গলবার (১৫ অক্টোবর) ভোররাতে ঢাকা-সিলেট মহাসড়কের পাশে পুরাসুন্ধা বাঁশ বাগান এলাকায় গোলাগুলির ওই ঘটনা ঘটে।

নিহত কুদরত আলী (৪০) হবিগঞ্জ সদর উপজেলার নিজামপুর ইউনিয়নের দরিয়াপুর গ্রামের ওমর আলীর ছেলে। তাকে ‘আন্তঃজেলা ডাকাত দলের সদস্য’ হিসেবে চিহ্নিত করেছে পুলিশ।

হবিগঞ্জের সহকারী পুলিশ সুপার রবিউল ইসলাম বলেন, কুদরত আলীসহ ১০-১২ জন ডাকাতের একটি দল পুরাসুন্ধা বাঁশ বাগান এলাকায় ‘ডাকাতির প্রস্তুতি নিচ্ছে’ খবর পেয়ে গোয়েন্দ পুলিশ ও শায়েস্তাগঞ্জ থানা পুলিশের একটি যৌথ দল সেখানে অভিযানে যায়। এ সময় ডাকাতদল পুলিশকে লক্ষ্য করে গুলি ছোড়ে। আত্মরক্ষার জন্য পুলিশও পাল্টা গুলি চালায়। এক পর্যায়ে ডাকাত কুদরত আলী গুলিবিদ্ধ হয়ে ঘটনাস্থলেই নিহত হয়।

তিনি আরও বলেন, কুদরতের বিরুদ্ধে হবিগঞ্জ ও সিলেটের বিভিন্ন থানায় ১৩টি ডাকাতির মামলা রয়েছে। সে আন্তঃজেলা ডাকাত দলের সদস্য।

ঘটনাস্থল থেকে একটি পাইপগান, দুটি রামদা, পাঁচ রাউন্ড গুলি উদ্ধারের কথা জানিয়েছে পুলিশ।

সহকারী পুলিশ সুপার বলেন, এ অভিযানে হবিগঞ্জ ডিবি পুলিশের এসআই আবুল কালাম, মোজাম্মেল হক ও কনস্টেবল রনি, জয়নুল হক, রিপন ও নুরুল ইসলাম আঘাত পেয়েছেন এবং তাদের হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

0Shares