জগন্নাথপুরে নামে সরকারি কলেজ, সুযোগ-সুবিধা বেসরকারি

dial dial

sylhet

প্রকাশিত: ১২:২৭ অপরাহ্ণ, অক্টোবর ১৭, ২০১৯

ডায়াল সিলেট ডেস্ক:সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার ঐতিহ্যবাহী জগন্নাথপুর ডিগ্রি কলেজটি নামে সরকারি হলেও কলেজের সকল সুযোগ-সুবিধা এখনো বে-সরকারি রয়ে গেছে। এ নিয়ে প্রতিনিয়ত শিক্ষার্থী ও অভিভাবকদের নানা প্রশ্নের সম্মুখিন হতে হচ্ছে কলেজ কর্তৃপক্ষকে।
জানাযায়, ১৯৮৭ সালে জগন্নাথপুর পৌর শহরের কেশবপুর বাজার এলাকায় জগন্নাথপুর কলেজ প্রতিষ্ঠিত হয়। ১৯৯৩ সালে কলেজটি এমপিওভূক্ত হয়। সর্বশেষ ২০১৮ সালে কলেজটি সরকারি কলেজে উন্নীত হয়। তবে কলেজটি সরকারি হলেও এখন পর্যন্ত সব ধরণের কার্যক্রম বে-সরকারি ভাবে চলছে। বুধবার সরজমিনে জানাযায়, বর্তমানে জগন্নাথপুর সরকারি কলেজে শিক্ষার্থী সংখ্যা ২৫০০ হাজার। তবে ২৫০০ শিক্ষার্থীদের পাঠদান দিচ্ছেন মাত্র ১৮ জন শিক্ষক।
এ ব্যাপারে জগন্নাথপুর সরকারি কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মোঃ জাহিদুল ইসলাম বলেন, কলেজটি সরকারি হলেও সকল সুযোগ-সুবিধা বে-সরকারি রয়ে গেছে। এখনো শিক্ষক ও কর্মচারীদের বেতন-ভাতা আগের মতো শিক্ষার্থীদের কাছ থেকে ফি ও বেতন ভাবত নেয়া হচ্ছে। এ নিয়ে প্রতিনিয়ত শিক্ষার্থী ও অভিভাবকদের নানা প্রশ্নের সম্মুখিন হতে হচ্ছে। যে কারণে আমরা বিব্রতকর অবস্থায় রয়েছি। তিনি বলেন সিলেট বিভাগের অন্য সকল কলেজ থেকে তুলনামূলক ভাবে আমাদের কলেজের ফি ও বেতন অনেক কম। এক প্রশ্নের জবাবে তিনি বলেন, ২০১৮ সালে ৩০০টি কলেজের সাথে আমাদের কলেজটি সরকারিকরন হয়। বর্তমানে যাচাই-বাছাই চলছে। কবে কলেজের সুযোগ-সুবিধা সরকারি হবে আমি জানি না। তবে কলেজের সুযোগ-সুবিধা সরকারি না হওয়া পর্যন্ত আগের মতো চলবে।

0Shares