সর্বইউরোপীয় বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্টাতা আহবায়ক ড. আনিছুর রহমান আনিছ সংক্ষিপ্ত সফরে বাংলাদেশ

প্রকাশিত: ৯:০৬ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০১৯

ডায়ালসিলেট ডেস্ক ::  সর্বইউরোপীয় বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্টাতা আহবায়ক ও লন্ডন বাংলা প্রেসক্লাবের সদস্য,এবং লন্ডন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আনিছুর রহমান আনিছ সংক্ষিপ্ত সফরে বাংলাদেশ এসেছেন।

শুক্রবার তিনি দেশে আসেন। বাংলাদেশে অবস্থানকালে তিনি কিশোরগঞ্জ-৩ (করিমগঞ্জ-তাড়াইল আসনে)বাংলাদেশ আওয়ামীলীগরে দলীয়মনোনয়ন প্রত্যাশী সম্ভাব্য এমপি পদপ্রার্থী আগামী নির্বাচনে প্রচারণা অংশগ্রহন এবং বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক কর্মসূচীতে অংশগ্রহণ করবেন।

ড. আনিছুর রহমান আনিছ সৈয়দ নজরুল ইসলাম ফাউন্ডেশন সাধারণ সম্পাদক, বেতার বাংলা রেডিও লন্ডন এবং অনুক্ষণ প্রযোজক ও উপস্থাপক। তিনি সিলেট ল’ কলেজ ছাত্রসংসদের দুইবারের নির্বাচিত বার্ষিকী ও মিলনায়তন সম্পাদক ড. আনিছ ১৯৯৫ সিলেট এম.সি কলেজ থেকে এম.এ ১৯৯৬ সালে সিলেট ল’ কলেজ থেকে এলএলবি এবং ২০০১ সালে ঢাকা থেকে এলএলএম সম্মান সম্পন্ন করেন। ২০১১ সালে সোয়স ইউনিভার্সিটি অব লন্ডন থেকে ল’ এবং পলিটিক্সে পিজিডি এবং ২০১৩ সালে পিএইচডি ইন ল’ ডিগ্রি অর্জন করেন।

তিনি (২০১০-১৬) লন্ডন টাওয়ার হ্যমলেটস লেবার পার্টির নির্বাচিতসহ-সভাপতি এবং লেবার পার্টির বি.এম.ই সভাপতি হিসেবে দ্বায়িত্ব পালন করেন।
তিনি সর্ব ইউরোপীয় বঙ্গবন্ধু পরিষদের যুগ্ম সাধারণ সম্পাদক, হিউম্যান রাইটস কাউন্সিল যুক্তরাজ্য’র সাধারণ সম্পাদকসহ প্রজন্ম-৭১ যুক্তরাজ্য’র সহসভাপতির এবং ইউরোপ-বাংলাদেশ ফোরাম লন্ডন চ্যাপ্টারের সাধারণ সম্পাদক হিসাবে দায়িত্ব পালন করছেন।

তিনি লন্ডন থেকে প্রকাশিত অনলাইন নিউজ বুলেটিন লন্ডন বার্তা’র সম্পাদকেরও দায়িত্ব পালন করছেন।

0Shares