পাকিস্তানে চলন্ত ট্রেনে আগুন, নিহত ৬২

dial dial

sylhet

প্রকাশিত: ১২:৪৮ অপরাহ্ণ, অক্টোবর ৩১, ২০১৯

আন্তর্জাতিক ডেস্ক:পাকিস্তানে চলন্ত ট্রেনে আগুন লেগে অন্তত ৬২ জনের মৃত্যু হয়েছে। গুরুতরভাবে আহত হয়েছেন অনেকে। বৃহস্পতিবার সকালে লিয়াকতপুর শহরের নিকটে করাচি থেকে রাওয়ালপিন্ডিগামী তেজগাম এক্সপ্রেসে এক সিলিন্ডার বিস্ফোরণে এই দুর্ঘটনা ঘটে। জেলা প্রশাসনের বরাত দিয়ে এ খবর দিয়েছে দ্য ডন।
পাকিস্তানের রেলমন্ত্রী শেখ রশিদ জানান, বৃহস্পতিবার সকালে এক যাত্রী নাস্তা তৈরির সময় ট্রেনের একটি সিলিণ্ডার বিস্ফোরিত হয়। আগুনে পুড়ে গেছে ট্রেনের অন্তত তিনটি বগি। অনেকে জ্বলন্ত ট্রেন থেকে লাফ দিয়ে প্রাণ বাঁচানোর চেষ্টা করেছেন। ঘটনায় আহতদের অনেকের অবস্থা গুরুতর। তাদের নিকটবর্তী স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে।
কর্তৃপক্ষ আশঙ্কা করছে মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।
রহিম ইয়ার খান শহরের ডেপুটি কমিশনার জামিল আহমেদ জানান, ঘটনায় পুড়ে যাওয়া বগিগুলোয় তাবলীগ জামাতের যাত্রীরা ভ্রমণ করছিলেন। স্থানীয় উদ্ধারকর্মীরা আগুন নিভিয়ে ফেলতে সক্ষম হয়েছে। ঘটনাস্থলে সেনাবাহিনী মোতায়েন করা হয়েছে। আহতদের উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়ার জন্য সেনাবাহিনীর একটি হেলিকপ্টারও মোতায়েন করা হয়েছে।
পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান হতাহতদের পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন। স্থানীয় কর্তৃপক্ষকে আহতদের চিকিৎসা সর্বোচ্চ সহযোগিতা করার নির্দেশনা দিয়েছেন। ঘটনাটি নিয়ে একটি তদন্ত চালু হয়েছে।
পাকিস্তানে প্রায়ই রেল দুর্ঘটনা ঘটে থাকে। তিন মাস আগে সাদিকাবাদে এক যাত্রীবাহী ট্রেন ও মালগাড়ির মধ্যে সংঘর্ষে ২০ জনের বেশি নিহত হয়। আহত হন আরো ৮০ জন। এর আগে, জুন মাসে হায়দ্রাবাদে অপর এক ট্রেন ও মালগাড়ির মধ্যে সংঘর্ষের ঘটনায় দুই জন প্রাণ হারান।

0Shares