বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনায় আরো বেশী উদ্বুদ্ধ:আজিজ আহমদ সেলিম

dial dial

sylhet

প্রকাশিত: ৭:৫১ অপরাহ্ণ, ডিসেম্বর ১৩, ২০১৯

ডায়ালসিলেট ডেস্ক:মহান মুক্তিযুদ্ধে কলম সৈনিকদের ভূমিকা ছিলো অপরিসীম। তারা তাদের লেখনীর মাধ্যমে স্বাধীনতা সংগ্রামে অংশগ্রহণের জন্য আপামর জনতাকে উদ্বদ্ধু করেছিলেন, জীবনবাজী রেখে সংগ্রাম করেছেন বীর মুক্তিযোদ্ধারা। স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীদের ভূমিকা ইতিহাসের অনন্য অধ্যায়। বর্তমান প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনায় আরো বেশী উদ্বুদ্ধ।

গতকাল ১২ ডিসেম্বর বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় বাংলার মুখ আয়োজিত সপ্তাহব্যাপী বিজয়ের বইমেলা যুদ্ধ দিনের স্মৃতি’৭১ অনুষ্ঠানে “মুক্তিযুদ্ধে কবিতা ও কবিতায় মুক্তিযুদ্ধ” শীর্ষক আলোচনা সভা ও নিবেদিত লেখা পাঠের আসরে প্রধান অতিথির বক্তব্যে বিশিষ্ট সাংবাদিক, বাংলাদেশ টেলিভিশনের সিলেট প্রতিনিধি আজিজ আহমদ সেলিম একথাগুলো বলেন।

কবি ও নাট্যকার বাবুল আহমদ এর সভাপতিত্বে ও সংস্কৃতিকর্মী ও সংগঠক ধ্রুব গৌতমের সঞ্চালনায় আলোচনায় অংশগ্রহণ করেন কবি এনায়েত হাসান মানিক, এডভোকেট মো: ইরফানুজ্জামান চৌধুরী, কবি ও কাউন্সিলার নাজনীন আক্তার কণা, কবি ও গবেষক অধ্যাপক আজির হাসিব, কবি ও গবেষক মো: আলাউর রহমান প্রমূখ।

নিবেদিত লেখাপাঠে অংশগ্রহণ করেন ছড়াকার অজিত রায় ভোজন, কবি সুমন বনিক, ছড়াকার ইমতিয়াজ সুলতান ইমরান, ছড়াকার পরিতোষ বাবলু, ছড়াকার চন্দ্র শেখর দেব, কবি মুনিরা সিরাজ চৌধুরী রাজু, কবি লুৎফা আহমদ লিলি, কবি আল মামুন বাবলু, কবি এম আলী হোসেন, কবি মো: আলমগীর চৌধুরী, কবি এমরান ফয়সল, কবি আব্দুল কাদির জীবন, ফারহীন জাহান নুবা প্রমুখ।

0Shares