আজ ১৬ ডিসেম্বর। মহান বিজয় দিবস

প্রকাশিত: ১২:৩৭ অপরাহ্ণ, ডিসেম্বর ১৬, ২০১৯

বিশেষ প্রতিবেদক ::  লাল সবুজের দেশ বাংলাদেশ। আজ ১৬ ডিসেম্বর। মহান বিজয় দিবস। ঠিক এইদিনে  ১৯৭১ সালে বাঙালির মুক্তিযোদ্ধাদের কাছে আত্মসমর্পণ করে পাক হানাদার বাহিনী এবং বাঙ্গালীরা বিজয় ছিনিয়ে আনে। তাই সারাদেশে ১৬ই ডিসেম্বরকে  বাঙ্গালীরা মহান বিজয় দিবস পালন করে।

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে সকালে থেকে জড়ো হতে শুরু করেছেন বিভিন্ন রাজনৈতিক-সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দরা । পরে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্থরের মানুষ। ভোর থেকে বাড়তে থাকে ভিড়। এ সময় হাজারো মানুষের পদচারণায় মুখরিত হয়ে ওঠে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার। নেতাকর্মীরা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে ফুল দিয়ে শ্রদ্ধা জানান শহীদদের প্রতি।

শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন করেন বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সিলেট জেলা ও মহানগর, সিলেটের বিভাগীয় কমিশনার, ডিআইজি, জেলা প্রশাসক, মেট্রোপলিটন পুলিশ কমিশনার, পুলিশ সুপার, সিলেট জেলা প্রেসক্লাব, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, পেশাজীবী ও সামাজিক সংগঠন,সরকারি ও প্রাইভেট মেডিকেল হাসপাতাল  এবং শিক্ষা প্রতিষ্ঠান।

বাংলাদেশ আওয়ামী লীগ সিলেট জেলা ও মহানগর, যুবলীগ, ছাত্রলীগ,বাংলাদেশ জাতীয়তাবাদী দল  বিএনপি সিলেট জেলা ও মহানগর, যুবদল,ছাত্রদল জাতীয় পার্টি, জাসদ, ওয়ার্কার্স পার্টি, সাম্যবাদী দল,সহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে শ্রদ্ধা নিবেদন করা হয়।

সকাল ৯টায় সিলেট জেলা স্টেডিয়ামে বিজয় দিবস উপলক্ষে আয়োজন করা হয় বিশেষ প্যারেডের। এতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়।

0Shares