১কোটি ৫লক্ষ টাকা দামের ২২টি স্বর্ণের বার উদ্ধার করলো কাস্টমস এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট সিলেট ( ভিডিওসহ )

প্রকাশিত: ২:০৩ অপরাহ্ণ, ডিসেম্বর ১৭, ২০১৯

ডায়ালসিলেট ::  সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১কোটি ৫লক্ষ টাকা দামের প্রায় আড়াই কেজি ওজনের ২২টি স্বর্ণের বার উদ্ধার করে কাস্টমস এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট সিলেট ।

মঙ্গলবার সকাল  ৯ টার দিকে দুবাই থেকে সিলেটে আসা বাংলাদেশ বিমানের বিজি ২৪৮ ফ্লাইটের এক যাত্রীকে দেহ তল্লাশী করে স্বর্ণগুলো উদ্ধার করা হয়েছে।

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে সংবাদ সম্মেলনে এ তথ্য জানিয়েছেন কাস্টমস এক্সাইজ এন্ড ভ্যাট কমিশনারেট সিলেট যু্গ্ম কমিশনার মিনহাজ উদ্দিন।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে তারা জানতে পারেন দুবাই থেকে সিলেটে আসা বাংলাদেশ বিমানের বিজি ২৪৮ ফ্লাইটে সোনা চোরাচালান হতে পারে। এমন তথ্যের ভিত্তিতে তারা বিমান অবতরণের পর ভেতরে তল্লাশি করেন  বিমানে আসা যাত্রীদের জিজ্ঞাসাবাদ করেন।

এসময় সিলেটের গোয়াইনঘাট উপজেলার মোমিন উদ্দিন মামুন নামের এক যাত্রীকে জিজ্ঞাসাবাদ করলে তিনি কাস্টমস কর্মকর্তাদের সাথে অসাদচরন  শুরু করেন এরপর তার পাসপোর্ট চেক করে দেখা যায় তিনি প্রতিমাসেই দুবাইয়ে যাওয়া আসা করেন। তার আচরণে সন্দেহ হলে কাস্টমস কর্মকর্তারা তার দেহ তল্লাশী করে জুতার ভেতরে পলিথিন দিয়ে মোড়ানো আড়াই কেজি ওজনের ২২টি সোনার বার উদ্ধার করেন। যার বাজার মূল্য আনুমানিক ১ কোটি ৫ লাখ টাকা। এ বিষয়ে যাত্রী মোমিন উদ্দিন মামুনকে আটক করা হয়েছে এবং মামলা দায়ের প্রক্রিয়াধীন রয়েছে।

এসময় উপস্থিত ছিলেন সিলেট কাস্টমস এর ডেপুটি কমিশনার মুহম্মদ ছৈয়দুল আলম,রাজস্ব কর্ম কর্তা আ.ক.ম আলী আসগার,সহকারী রাজস্ব  কর্মকর্তা মোহাম্মদ নিজামুল হাসান,মো.আবদুর রব,

0Shares