আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে কারা থাকছেন নতুন নেতৃত্বে

প্রকাশিত: ১১:১৫ পূর্বাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০১৯

 ডায়ালসিলেট ডেস্ক ::  আগামীকাল (শুক্রবার) সকাল ১১টায় রাজধানীর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আওয়ামী লীগের জাতীয় সম্মেলন শুরু হবে। সম্মেলনের প্রস্তুতি প্রায় চূড়ান্ত।  নতুন নেতৃত্বে আসছেন কারা-এ আলোচনা সর্বত্র। সম্মেলন উপলক্ষে বর্ণিল সাজে সাজানো হয়েছে রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যান। দেশের স্বাধীনতার নেতৃত্বদানকারী দলটির সভানেত্রী পদে বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনাই থাকছেন। দুই দিনব্যাপী সম্মেলনের প্রথম দিনে থাকবে উদ্বোধনী অনুষ্ঠান। এতে আনুষ্টানিকভাবে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলনের শুভ উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা । সম্মেলনকে ঘিরে সোহরাওয়ার্দী উদ্যান ও এর আশপাশে কড়া নজরদারি নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

২য় দিনে ২১ ডিসেম্বর শনিবার সকাল সাড়ে ১০টায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন (আইইবি) মিলনায়তনে অনুষ্ঠিত হবে কাউন্সিল অধিবেশন। সারা দেশ থেকে আসা মোট সাড়ে সাত হাজার কাউন্সিলর এই অধিবেশনে কাউন্সিলররা তাঁদের নেতা নির্বাচন করবেন। এতে সভাপতিত্ব করবেন প্রধানমন্ত্রী ও দলের সভাপতি শেখ হাসিনা।

আওয়ামী লীগের জাতীয় নেতৃত্ব পরবর্তী তিন বছরের জন্য নির্বাচন করা হবে । রীতি অনুযায়ী কাউন্সিলররা প্রথমে সভাপতি নির্বাচন করবেন। সভাপতি হিসেবে শেখ হাসিনা পুনর্নির্বাচিত হবেন—এমনটাই জানিয়েছেন দলটির সর্বস্তরের নেতাকর্মীরা। সভাপতি নির্বাচনের পর কাউন্সিলররা সাধারণ সম্পাদকসহ পূর্ণাঙ্গ কমিটি গঠনের ভার তুলে দেবেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার কাঁধে। সে ক্ষেত্রে এই অধিবেশনে সাধারণ সম্পাদকসহ বেশির ভাগ নেতার নাম ঘোষণা করা হবে।

সম্মেলনের সব কাজ সম্পন্ন করা হয়েছে। রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে নৌকার আদলে তৈরি হয়েছে মঞ্চ। সম্মেলন সফল করতে গঠিত উপকমিটিগুলো তাদের কাজ শেষ করেছে। দলের গঠনতন্ত্র ও ঘোষণাপত্র এবং পোস্টার ছাপা হয়েছে। অতিথিদের দাওয়াত দেওয়ার কাজ চলছে।

আওয়ামী লীগের এবারের জাতীয় সম্মেলনের স্লোগান ‘শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্ন পূরণে গড়তে সোনার দেশ, এগিয়ে চলেছি দুর্বার, আমরাই তো বাংলাদেশ।’ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর প্রাক্কালে অনুষ্ঠেয় আওয়ামী লীগের এই জাতীয় সম্মেলনকে সফল করতে গত প্রায় ৪ মাস ধরে কাজ করছেন কেন্দ্রীয় কমিটির নেতারা।

0Shares