একাত্তরের মুক্তিযুদ্ধে যারা প্রাণ হারিয়েছিলেন তাদের কাছে চিরকাল ঋণী : রুসনারা আলী

প্রকাশিত: ৬:০৪ অপরাহ্ণ, ডিসেম্বর ১৯, ২০১৯

বিশেষ প্রতিবেদন :: পূর্ব লন্ডনের ‘বেথনাল গ্রিন অ্যান্ড বো’ আসনে যুক্তরাজ্যের সাধারণ নির্বাচনে লেবার পার্টির বাংলাদেশি বংশোদ্ভূত প্রার্থী রুশনারা আলী বিপুল ভোটের ব্যবধানে টানা ৪বারের মত ব্রিটিশ এমপি  হিসেবে নির্বাচিত হয়েছেন।

২০১০ সালের নির্বাচনে রুশনারা আলী প্রথমবারের মতো ব্রিটিশ এমপি নির্বাচিত হন। তাঁর ওই নির্বাচনের মধ্য দিয়ে যুক্তরাজ্যের পার্লামেন্টে বাংলাদেশিদের অভিষেক ঘটে।

এবারের নির্বাচনে রুশনারা আলীর প্রাপ্ত ভোট ৪৪ হাজার ৫২। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী কনজারভেটিভ পার্টির নিকোলাস স্টোভোল্ট। তিনি পেয়েছেন ৬ হাজার ৫২৮ ভোট।

রুশনারার জন্ম ও ছোটবেলা কেটেছে সিলেটের বিশ্বনাথে। সাত বছর বয়সে তিনি মা-বাবার সঙ্গে যুক্তরাজ্যে আসেন।

রুশনারা আলী তার ফেইসবুক পেজের স্টেটাসে বলেন, বেথনাল গ্রিন অ্যান্ড বো’য়ের সাংসদ হিসাবে শপথ নিতে পেরে খুবই আনন্দিত। পুনর্র্নিবাচিত হওয়ার এটা আমার জন্য একটি বড সম্মানের বিষয।  আপনাদের সমর্থনের জন্য আমার নির্বাচনী ক্ষেত্রগুলিকে আবারও ধন্যবাদ জানাচ্ছি। যারা আমাকে সহযোগিতা করেছে এবং সেইসাথে ভোটারদেরকে আন্তরিক ধন্যবাদ জানাই আমাকে নির্বাচিত করার জন্যে।

সেইসাথে তিনি আরো বলেন, আজ আমরা তাদের স্মরণ করছি যারা একাত্তরের মুক্তিযুদ্ধে একটি স্বাধীন বাংলাদেশের জন্য প্রাণ হারিয়েছিলেন। একজন গর্বিত ব্রিটিশ বাংলাদেশী হিসাবে যারা আমাদের স্বাধীনতার জন্য এত বেশি আত্মত্যাগ করেছেন তাদের প্রতি আমি চিরকাল ঋণী।

 

0Shares