গান, ছন্দ, নৃত্য আর কবিতায় তারুণ্যের ইংরেজি বর্ষবরণ

প্রকাশিত: ১০:১৪ অপরাহ্ণ, জানুয়ারি ১, ২০২০

গান, ছন্দ, নৃত্য আর কবিতায় তারুণ্যের ইংরেজি বর্ষবরণ

ডায়ালসিলেট ডেস্ক:গান, ছন্দ, নৃত্য আর কবিতা আবৃত্তির মধ্যদিয়ে সিলেটে ইংরেজি নতুন বছরকে স্বাগত জানালো ‘তারুণ্য’। ‘আনন্দ আড্ডা’ নাম দিয়ে সংগঠনটি সিলেটের কবি নজরুল অডিটোরিয়ামের মুক্তমঞ্চে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে সংগঠনটির পক্ষ থেকে ইংরেজি বর্ষকে বরণ বরণ করে নেয়া হয়।

নববর্ষকে স্বাগত জানাতে সংগঠনটির পক্ষ থেকে প্রতি বছর এ আয়োজন করা হয়। তার ধারাবাহিকতায় এবারো ‘তারুণ্যের আনন্দ আড্ডা’ নাম দিয়ে অনুষ্ঠানটি করা হয়। বিকাল সাড়ে ৪ টায় শুরু হয়া এ অনুষ্ঠানে সাংস্কৃতিক পরিবেশনায় অংশ নেয় ছন্দ নৃত্যালয়, শ্রীহট্ট ললিতকলা একাডেমি, মুণিপুরী আর্ট এন্ড কালচার (এমকা), আবৃত্তি পরিবেশন করেন জৌতি ভট্টাচার্য, জহিরুল হক পাপ্পু, লোকগীতি পরিবেশন করেন অমিতাভ অমি, গৌতম চক্রবর্তী, প্রিয়া খান, পরাগ রেনু, পূরবী দেব, তন্নি ভট্টাচার্য, সুবিনয় আচার্য, শিশু শিল্পি অনুরাধা প্রমুখসহ কয়েকটি সংগঠন ও শিল্পীরা।

মূলত নতুন বছর উপলক্ষে বিভিন্ন পাশ্চাত্য সংস্কৃতির আয়োজনের ভিড়ে সিলেটে একমাত্র শুদ্ধ সংস্কৃতির মেলবন্ধনে তারুণ্যের এমন আয়োজনকে ঘিরে সিলেটের সংস্কৃতি প্রেমীদের কাছে প্রতি বছরই বেশ আগ্রহ থাকে। এ আগ্রহ থেকে বিকাল থেকে গভীর রাত পর্যন্ত চলা এ অনুষ্ঠানে অসংখ্য মানুষের সমাগম ঘটে। যার ব্যত্যয় ঘটেনি এবারো।

বিকাল সাড়ে ৪ টায় তারুণ্যের এ অনুষ্ঠানের উদ্বোধন ঘোষণা করেন বিশিষ্ট নাট্যব্যক্তিত্ব নিজাম উদ্দিন লস্কর ময়না। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেটস্থ ভারতীয় হাইকমিশনের ২য় সহকারী কমিশনার মি. গিরীশ পূজারী, সম্মিলিত নায় পরিষদের সাধারণ সম্পাদক মিশফাক আহমদ মিশু, সম্মিলিত সাংস্কৃতিক জোট, সিলেটের সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তী, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাবেক সাধারণ সম্পাদক এনামুল মুনির, সম্মিলিত নাট্য পরিষদের অর্থ সম্পাদক ইন্দ্রাণি সেন।

পুরো অনুষ্ঠানটি যৌথ ভাবে সঞ্চালনা করেন তারুণ্য’র প্রধান অমিত ত্রিবেদী ও পান্না ভট্টাচার্য।

0Shares

এ সংক্রান্ত আরও সংবাদ