মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন

dial dial

sylhet

প্রকাশিত: ৫:৫৯ অপরাহ্ণ, জানুয়ারি ২, ২০২০

ডায়ালসিলেট ডেস্ক:‘মাদককে রুখবো, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেছে সিলেট কার্যালয়।

বৃহস্পতিবার (০২ জানুয়ারি) সিলেট কার্যালয়ে সকাল ১০টায় বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পন, জাতীয় সংগীত পরিবেশ এবং বেলুন ও পায়রা উড়িয়ে সপ্তাহ ব্যাপী আয়োজিত প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্বোধন করেন অনুষ্ঠানের প্রধান অতিথি সিলেটের বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান (পিএএ)।

উদ্বোধন শেষে কার্যালয় প্রাঙ্গনে আয়োজিত আলোচনা-সভায় সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম এর সভাপতিত্বে ও যুব সংগঠক শাহীন আহমদের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান (বিপিএম, বার)।

এতে স্বাগত বক্তব্য রাখেন মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের অতিরিক্ত-পরিচালক পরিতোষ কুমার কুন্ড।

অনুষ্ঠানে প্রধান অতিথি বিভাগীয় কমিশনার মো. মোস্তাফিজুর রহমান বলেন, মাদকের বিরুদ্ধে সামাজিকভাবে প্রতিরোধ গড়ে তুলতে হবে। মাদক আমাদের সন্তানদের ধ্বংস করে দিচ্ছে। যার কারণে পরিবার, সমাজ ও দেশ ক্ষতিগ্রস্থ হচ্ছে। এতে অভিভাবকদেরকে সন্তানদের প্রতি গভীরভাবে দৃষ্টি রাখার আহবান জানান তিনি।

এসময় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন- মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ পরিচালক মলয় ভূষণ চক্রবর্তী, উপ-পরিচালক জাকির হোসেন ভূঁইয়া, পরিদর্শক মো. কবিরুল হাসান, পরিদর্শক ফণী ভূষণ রায়, উপ-পরিদর্শক মো. হুমায়ন কবির, সহকারী উপ-পরিদর্শক আব্দুল হামিদসহ মাদকাসক্তি চিকিৎসা পুনর্বাসন কেন্দ্রের পরিচালক বৃন্দ।

সভার শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন মো. আবুল বাশার এবং গীতা পাঠ করেন সুখেন্দ্র শেখর শর্মা।

সভা শেষে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালিতে নিউ প্রশান্তি, বাধন, এইম ইন লাইফ, প্রত্যাশা, আহবান, প্রেরণা, প্রতিশ্রুতিসহ ইত্যাদি মাদকাসক্তি চিকিৎসা পুনর্বাসন কেন্দ্রসমূহ অংশগ্রহন করে।

স্বাগত বক্তব্যে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক পরিতোষ কুমার কুন্ড এক বছরের বিভিন্ন কর্মকান্ড তুলে ধরে বলেন, ১ জানুয়ারি থেকে নভেম্বর (২০১৯) পর্যন্ত মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর সিলেট জেলা কর্তৃক পরিচালিত অভিযানে মোট অভিযান পরিচালিত হয় ৭১৪টি, মামলা ২৪৪টি এবং ২৪৫জন আসামীকে আটক করা হয়।

এছাড়া ৩৯৯৩ পিস ইয়াবা, ১০.৭৬৬ কেজি গাঁজা, ১৮৭ লিটার চোলাই মদ, ১৯৮০ লিটার ওয়াস, ৮৮ বোতল ফেনসিডিল, ২১ বোতল বিদেশী মদ উদ্ধার করে সিলেট মাদকদ্রব্য কার্যালয়।

0Shares