সোবহানিঘাট থেকে শিশু অপহরণের পর উদ্ধার, ধরা পড়ল অপহরণকারী

dial dial

sylhet

প্রকাশিত: ৯:২২ অপরাহ্ণ, জানুয়ারি ৬, ২০২০

ডায়ালসিলেট ডেস্ক :: সিলেট শহরে ছেলেকে চাকরী ও মেয়েকে ভালো স্কুলে ভর্তির প্রলোভন দেখিয়ে এক শিশু মেয়েকে অপহরণের পর উদ্ধার করেছে পুলিশ। অপহরণকারী ব্যক্তি নবীগঞ্জের নোয়াগাও গ্রামের আব্দুন নুরের পুত্র লিটন মিয়াকে (২০) পুলিশ গ্রেফতার করেছে দক্ষিণ সুরাম থেকে।

পুলিশ জানিয়েছে, নবীগঞ্জের নোয়াগাও গ্রামের আব্দুন নুরের পুত্র লিটন মিয়া একই উপজেলার পানি উমদা গ্রামের এক নারী ও ছেলেকে নগরীর ইবনে সিনা হাসপাতালে চাকরি ও তার ১২ বছরের শিশু মেয়ে মিথিলা (ছদ্মনাম) কে ভালো স্কুলে ভর্তি করে দেয়ার কথা বলে বাড়ি থেকে নিয়ে আসে গত শুক্রবার।

অপহরণকারী লিটন যথারীতি মা, ছেলে ও মেয়েকে সিলেট নগরীর ইবনে সিনা হাসপাতালের সামনে নিয়ে আসে। পরবর্তীতে হাসপাতালের সামনে মা ও ছেলেকে ফেলে রেখে অপহরণকারী লিটন মেয়ে মিথিলা (ছদ্মনাম) কে নিয়ে পালিয়ে যায়। পরে মেয়েকে পেতে হলে ৩০ হাজার টাকা মুক্তিপণ দাবি করে মায়ের কাছে। খোঁজাখুঁজি করে মেয়েকে না পেয়ে কোতোয়ালী মডেল থানায় একটি সাধারণ ডায়েরি করেন ওই নারী । নং-২০৬, তাং-০৩/০১/২০২০।

এর প্রেক্ষিতে কোতোয়ালী মডেল থানার এসি নির্মলেন্দু চক্রবর্তীর নেতৃত্বে দক্ষিণ সুরমা থানা এলাকায় গতকাল রবিবার অভিযান পরিচালনা করে আসামী লিটন মিয়াকে গ্রেফতার করেন। আসামীর দেয়া তথ্যের ভিত্তিতে ভিকমিটকে উদ্ধার করেছে পুলিশ।

৪ জানুয়ারি ওই নারী বাদি হয়ে নারী ও শিশু নির্যাতন আইনে কোতোয়ালী মডেল থানায় মামলা দায়ের করেন। মামলা নং-০৪, তারিখ-০৫/০১/২০২০।

0Shares