এবার মার্কিন ঘাটিতে রকেট হামলা চালালো ইরান

প্রকাশিত: ১:০৯ অপরাহ্ণ, জানুয়ারি ৮, ২০২০

ডায়ালসিলেট ডেস্ক :: এবার মার্কিন ঘাটিতে রকেট হামলা চালালো ইরান । আজ বুধবার ভোর রাতে ইরাকে দুটি মার্কিট ঘাটিতে হামলা চালায় ইরান।

গত শুক্রবার সকালে বাগদাদে মার্কিন ড্রোন হামলায় নিহত হন ইরানের শীর্ষ জেনারেল কাসেম সোলাইমানি। ওই হামলায় ইরাকের জনপ্রিয় স্বেচ্ছাসেবী সংগঠন হাশদ আশ-শাবি’র উপ প্রধান আবু মাহদি আল-মুহানদিস’সহ মোট ১০ জন নিহত হন। ইরানের এই শীর্ষ জেনারেলের গুপ্তহত্যায় ফুঁসে উঠেছে দেশটির জনগণ। গোটা মধ্যপ্রাচ্য এখন টালমাটাল।

এই হত্যার বদলা নেয়ার শপথ নিয়েছে ইরান ও লেবাননের হিজবুল্লাহ। এরই পরিপ্রেক্ষিতে আজ বুধবার ভোর রাতে ইরাকে দুটি মার্কিট ঘাটিতে হামলা চালায় ইরান।

সিএনএন জানায়, মঙ্গলবার রাতে ইরাকের আইন-আল আসাদ সামরিক ঘাঁটিতে প্রায় ১৭টির মতো রকেট হামলা চালিয়েছে ইরান। জেনারেল কাসেম সোলাইমানির উপর আগ্রাসী মার্কিন সেনাদের ‘সন্ত্রাসী ও অপরাধমূলক’ হামলার কঠোর জবাব দিতে আইন আল-আসাদ ঘাঁটিকে মাটিতে মিশিয়ে দেয়া হয়েছে।
এদিকে হামলা করার কথা স্বীকার করেছে তেহরান। ইরানের রাষ্ট্রীয় টেলিভিশন এক বিবৃতিতে জানিয়েছে, মার্কিন ড্রোন হামলায় কুদসপ্রধান ও দেশটির শীর্ষ প্রভাবশালী ব্যক্তিত্ব জেনারেল কাসেম সোলেইমানিকে হত্যার জবাবে এই হামলা চালানো হয়েছে।

এদিকে হামলার পর পর ইরনা নিউজ এজেন্সিতে ইরানের রেভ্যুলশনারি গার্ড এক বিবৃতি দিয়েছে। এতে বলা হয়েছে, এ হামলা কুদসপ্রধান সোলেইমানির হত্যাকাণ্ডের বদলা। আমরা সতর্ক করে দিতে চাই যে, সন্ত্রাসী যুক্তরাষ্ট্রকে যারা তাদের ঘাঁটিগুলোকে ব্যবহার করতে দিয়েছে তাদেরকেই লক্ষ্যবস্তু করা হবে।
বিশ্বের যেখান থেকেই ইরানের বিরুদ্ধে আগ্রাসী কর্মকাণ্ড চালানো হবে সেখানেই হামলা করা হবে।
উল্লেখ্য, মঙ্গলবার ইরানের পার্লামেন্টে যুক্তরাষ্ট্রের সব ধরনের বাহিনীকে সন্ত্রাসী সংগঠন হিসেবে ঘোষণা দিয়ে একটি প্রস্তাব পাস হয়েছে।

0Shares