বুনো উদযাপন করে এক ম্যাচ নিষিদ্ধ রাবাদা

dial dial

sylhet

প্রকাশিত: ৪:৫০ অপরাহ্ণ, জানুয়ারি ১৭, ২০২০

স্পোটর্স ডেস্ক:চলমান পোর্ট এলিজাবেথ টেস্টে জো রুটের উইকেট নিয়ে বুনো উদযাপন করেন কাগিসো রাবাদা। তাতে রাবাদার নামের পাশে যোগ হয় একটি ডিমেরিট পয়েন্ট। গত ২৪ মাসের মধ্যে ৪ ডিমেরিট পয়েন্ট পাওয়ায় এক ম্যাচের জন্য নিষিদ্ধ হলেন তিনি। ফলে সিরিজের চতুর্থ টেস্ট খেলতে পারবেন না দক্ষিণ আফ্রিকান এই পেসার। চার ডিমেরিট পয়েন্টের দুটি ২০১৮তে ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজে পান রাবাদা। একই বছর ভারতের বিপক্ষে সিরিজে তৃতীয় ডিমেরিট পয়েন্ট যোগ হয় তার নামের পাশে। ক্যারিয়ারের দ্বিতীয়বার ডিমেরিট পয়েন্টের কারণে নিষিদ্ধ হয়ে কোনো ম্যাচ মিস করছেন রাবাদা। এর আগে ২০১৭তে ইংল্যান্ডের বিপক্ষে ট্রেন্ট ব্রিজ টেস্ট খেলতে পারেনি তিনি।
বৃহস্পতিবার পোর্ট এলিজাবেথ টেস্টের প্রথম দিনের ঘটনা।

দারুণ এক ডেলিভারিতে ইংলিশ অধিনায়ক রুটকে বোল্ড করেন রাবাদা। এরপর রুটের খুব কাছে গিয়ে উল্লাস করেন তিনি। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) জানিয়েছে, আচরণ বিধির লেভেল-১ ভঙ্গ করেছেন এই পেসার। তবে ইংল্যান্ডের সাবেক ব্যাটসম্যান জোনাথন ট্রট বলেন, ‘উদযাপনটা একটু বেশিই হয়ে গেছে। আমার মনে হয় না রাবাদা লাইন ক্রস করেছে।’ ইংল্যান্ডের সাবেক অধিনায়ক মাইকেল ভনও আইসিসি’র সিদ্ধান্তের সমালোচনা করেন।
এই রিপোর্ট লেখা পর্যন্ত ৪ উইকেটে ৩২৩ রান সংগ্রহ করেছে ইংল্যান্ড। বেন স্টোকস ৯৭ ও ওলি পোপ ৭৪ রানে ক্রিজে আছেন। চার ম্যাচ সিরিজে ১-১ সমতা বিরাজ করছে।

0Shares