সব জেলাকে রেল নেটওয়ার্কের আওতায় আনা হবে : রেলমন্ত্রী

প্রকাশিত: ৯:০৮ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২, ২০২০

ডায়ালসিলেট ডেস্ক :: পর্যায়ক্রমে দেশের সব জেলাকে রেলওয়ে নেটওয়ার্কের আওতায় আনা হবে বলেছেন রেলপথ মন্ত্রী মোঃ নূরুল ইসলাম সুজন এমপি ।

আজ রোববার চট্টগ্রামে পলোগ্রাউন্ড মাঠে রেলওয়ের ৪১ তম বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার দুদিনব্যাপী অনুষ্ঠানের উদ্বোধন উপলক্ষে প্রধান অতিধি হিসাবে উপস্থিত থেকে তিনি বলেন, রেলওয়ে  নিজেই একটি বড় প্রতিষ্ঠান। এর রয়েছে নিজস্ব স্কুল, কলেজ, নিরাপত্তা বাহিনী।

রেলপথ মন্ত্রী এ সময় বলেন, উন্নত বিশ্বের কাতারে নিয়ে যেতে বর্তমানে রেলে অনেক প্রকল্প হাতে নেয়া হয়েছে। যোগাযোগ ব্যবস্থার ক্ষেত্রে প্রধানমন্ত্রী একটি ভারসাম্যপূর্ণ যোগাযোগ ব্যবস্থা গড়ে তোলার লক্ষ্যে প্রধানমন্ত্রী আলাদা মন্ত্রণালয় গঠন করে দিয়েছেন।

দশটি মেগা প্রকল্পের  মধ্যে পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্প এবং দোহাজারী কক্সবাজার প্রকল্প এই ২টি রেলওয়েতে চলমান।  ঢাকা চট্টগ্রামের মধ্যে বিদ্যমান সিঙ্গেল লাইন কে ডুয়েল গেজ ডাবল লাইন এ রূপান্তর করার কাজ চলছে।  আখাউড়া লাকসাম অংশের ডাবল লাইন কাজ দ্রুত  শেষ হলে পুরোটা ডাবল লাইন হয়ে যাবে। তখন অধিক সংখ্যক ট্রেন ঢাকা চট্টগ্রামের মধ্যে চলবে। এছাড়া হাই স্পিড ট্রেন ঢাকা চট্টগ্রাম হয়ে কক্সবাজার পর্যন্ত নির্মানের জন্য ডিজাইনের কাজ চলমান আছে।

ক্রীড়া প্রতিযোগিতা সম্পর্কে মন্ত্রী বলেন, এ আয়োজনে সারাদেশ থেকে কর্মকর্তা ও প্রতিযোগিরা এখানে সমবেত হয়। এটি একটি মিলনমেলা ঘটানোর সুযোগ সৃষ্টি করে।

এসময় রেলওয়ে মহাপরিচালক মো. শামসুজ্জামান, পূর্বের মহাব্যাবস্থাপক মো. নাসির উদ্দিনসহ দেশের বিভিন্ন অঞ্চল থেকে আগত কর্মকর্তা-কর্মচারি, ক্রীড়াবিদসহ অনেকে উপস্থিত ছিলেন।

0Shares