‘সিলেট জেলা প্রেসক্লাবের সাথে একযোগে কাজ করতে চায় লন্ডন-বাংলা প্রেসক্লাব’

প্রকাশিত: ৮:২০ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১০, ২০২০

ডায়ালসিলেট ডেস্ক::     লন্ডন-বাংলা প্রেসক্লাবের সাবেক সভাপতি ও ব্রিটেনের জ্যেষ্ঠ সাংবাদিক নবাব উদ্দিনের সাথে সিলেট জেলা প্রেসক্লাবে এক মতবিনিময় অনুষ্ঠিত হয়েছে। মতবিনিময়সভায় সাংবাদিক নবাব উদ্দিন বলেন, লন্ডন আর সিলেটের মধ্যে একটি আত্মার সম্পর্ক বিদ্যমান। এ কারণে প্রবাসী সাংবাদিকরা বিশেষ করে সিলেট থেকে যারা ব্রিটেনে গিয়ে সাংবাদিকতায় যুক্ত হয়েছেন তারা সবসময়ই সিলেটের জন্য, দেশের জন্য গভীর টান অনুভব করেন। সেখানে অনেক বাংলাভাষী সংবাদপত্র দীর্ঘদিন ধরে কাজ করে যাচ্ছে। ব্রিটেনসহ গোটা ইউরোপে বাংলা সাংবাদিকতার অতীত ইতিহাস বর্ণাঢ্য। ব্রিটেনে কর্মরত সাংবাদিকবৃন্দ ও সিলেটে কর্মরত সাংবাদিকবৃন্দ একযোগে কাজ করলে সাংবাদিকতার মানোন্নয়নে এটি বড় ভূমিকা রাখবে।

রোববার সন্ধ্যা ৭টায় জিন্দাবাজারস্থ প্রেসক্লাব মিলনায়তনে অনুষ্ঠিত মতবিনিময় সভায় ব্রিটেনের সাংবাদিকতা সংশ্লিষ্ট বিভিন্ন বিষয় ও সেখানকার বাংলাভাষী পত্রিকাগুলোর অবস্থা নিয়ে আলোচনা করেন সাপ্তাহিক জনমত’র নির্বাহী সম্পাদক ও সাহিত্যিক সাঈম চৌধুরী, লন্ডন-বাংলা প্রেসক্লাবের কোষাধ্যক্ষ আ স ম মাসুম। ব্রিটেনের জ্যেষ্ঠ সাংবাদিক নবাব উদ্দিনসহ অন্যরা লন্ডন-বাংলা প্রেসক্লাবকে নিয়ে সিলেট জেলা প্রেসক্লাবের সাথে যৌথ উদ্যোগে সাংবাদিকতার মানোন্নয়নে কাজ করার আগ্রহ জানান। এসময় সিলেট জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ এরকম উদ্যোগতে স্বাগত জানান।

সিলেট জেলা প্রেসক্লাবের সভাপতি তাপস দাস পুরকায়স্থের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাহ্ দিদার আলম নবেলের উপস্থাপনায় মতবিনিময় সভায় বক্তব্য রাখেন জেলা প্রেসক্লাবের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ও বালাগঞ্জ ডিগ্রী কলেজের অধ্যক্ষ লিয়াকত শাহ ফরিদী, বর্তমান সিনিয়র সহ-সভাপতি মনিরুজ্জামান মনির, দৈনিক প্রথম আলো’র সিলেট ব্যুরো প্রধান উজ্জ্বল মেহেদী, জেলা প্রেসক্লাবের সহ-সভাপতি সাত্তার আজাদ। মতবিনিময়সভায় উপস্থিত ছিলেন, দৈনিক একাত্তরের কথা’র বার্তা সম্পাদক সাঈদ চৌধুরী টিপু, বাংলাদেশ জার্নালের নিজস্ব প্রতিবেদক সৈয়দ রাসেল, সিলেট জেলা প্রেসক্লাবের তথ্য ও প্রযুক্তি সম্পাদক মিসবাহ উদ্দীন আহমদ, প্রেসক্লাবের কার্যনিবার্হী সদস্য এস এম সুজন ও সুব্রত দাস, সবুজ সিলেটের স্টাফ রিপোর্টার মোস্তাফিজ রুমান, দ্য নিউইয়র্ক মেইলের প্রতিনিধি অমিতা সিনহা, আনন্দটিভির সিলেট প্রতিনিধি এম আর টুনু তালুকদার, আমাদের অর্থনীতির সিলেট প্রতিনিধি মো. আব্দুল আহাদ, দৈনিক ইনকিলাবের আলোকচিত্রী মো. আনোয়ার হোসেন, দৈনিক বর্তমান পত্রিকার সিলেট ব্যুরো প্রধান শাহজাহান সেলিম বুলবুল, সাংবাদিক কমলজিৎ শাওন।

মতবিনিময় শেষে সাংবাদিক নবাব উদ্দিন, সাঈম চৌধুরী ও আ স ম মাসুমের হাতে সিলেট জেলা প্রেসক্লাবের পরিবার উৎসবের প্রকাশনা ‘পরিবার উৎসব’ সৌজন্য সংখ্যা তুলে দেয়া হয়। পাশাপাশি সিলেট জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দ তাদেরকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান। লন্ডন-বাংলা প্রেসক্লাবের পক্ষ থেকেও প্রবাসী সাংবাদিকবৃন্দ জেলা প্রেসক্লাব নেতৃবৃন্দকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

0Shares