সিলেটে ৪ লাখ টাকার স্বর্ণ ছিনতাই, প্রযুক্তির সহায়তায় ধরা পড়লো আসামীরা

dial dial

sylhet

প্রকাশিত: ৮:২৯ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৬, ২০২০

ডায়ালসিলেট ডেস্ক::  সিলেট নগরীর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ৩ জন ছিনতাইকারীকে গ্রেফতার করেছে পুলিশ। রবিবার রাত ২টার দিকে তথ্যপ্রযুক্তির সহায়তায় এই ছিতাইকারীদের অবস্থান সনাক্ত করে তাদের গ্রেফতার করতে সক্ষম হয় আইনশৃঙ্খলা বাহিনী।

গ্রেফতারকৃতরা হল কল্লোগ্রামের মৃত আব্দুস ছাত্তারের ছেলে সোয়েব আহমদ নয়ন, সুরমা গেইটের দত্তগ্রামের খায়েরুল ইসলামের ছেলে ছায়েদুল ইসলাম আকাশ(১৮), কুশিঘাটের মৃত লোকমান মিয়ার ছেলে আলাল হোসেন (২৭)।

জানা গেছে, গত ২১ জানুয়ারি একটি সিএনজি অটোরিক্সাযোগে বিয়ানীবাজার যাচ্চিলেন গুলশানা মরিয়ম নামের এক মহিলা। সাথে ছিলেন তার পুত্র নজরুল ইসলাম। দক্ষিণ সুরমার মোগলাবাজারের সুন্দরবন কমিউনিটি সেন্টারের উত্তরে সিলেট জকিগঞ্জ রোডে ছিনতাইয়ের শিকার হন তারা।

এ সময় মরিয়মের হাতের মধ্যে ভ্যানেটি ব্যাগে থাকা ৫টি স্বর্ণের আংটি, ১টি গলার স্বর্ণের চেইন, ২টি হাতের স্বর্ণের বালা, ১ জোড়া স্বর্ণের কানের দুল সহ মোট ওজন ০৮ ভরি স্বর্ণ নিয়ে পালিয়ে যায় ছিনতাইকারীরা। যার মূল্য ৪ লাখ টাকার মত। তাদের সাথে থাকা একটি স্যামসাং জে-৩ ও একটি নোকিয়া ফোন ছিনিয়ে নিয়ে দ্রুত ঘটনাস্থ থেকে পালিয়ে যায়।

পরদিন শুলশানা মরিয়মের ছেলে নজরুল ইসলাম বাদী হয়ে থানায় লিখিত অভিযোগ দায়ের করেন। এর প্রেক্ষিতে মোগলাবাজার থানায় মামলা নং-০৯/০৯ রেকর্ড করা হয়। মামলার পর পুলিশের একটি টিম ছিনতাইকারীদের গ্রেফতার করতে অভিযানে মাঠে নামে।

শনিবার মোগলাবাজার থানার অফিসার ইনচার্জ আখতার হোসেন এরতথ্য প্রযুক্তির সহায়তায় অপরাধীদের অবস্থান সনাক্ত করেন এবং সিলেট শহরের বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ছিনতাইকারী গ্রেফতার করেন। ছিনতাইকাজে ব্যবহৃত লাল রংয়ের একটি পালসার মোটরসাইকেল উদ্ধার করে পুলিশ।

0Shares