টেস্ট দলে মাহমুদুল্লাহ না থাকার কারণ জানাল বিসিবি

প্রকাশিত: ৮:৫৫ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ১৭, ২০২০

ডায়ালসিলেট ডেস্ক::  গতকাল (রবিবার) ১৬ জনের দল দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি। এদিকে গুঞ্জন, প্রধান কোচ রাসেল ডমিঙ্গো রিয়াদকে টেস্ট থেকে অবসর নিতে বলেছেন।

মাহমুদুল্লাহ রিয়াদের বাদ পড়ার কারণ হিসেবে আলোচনা হচ্ছে সাম্প্রতিক বাজে পারফরম্যান্স। এই অভিজ্ঞ ক্রিকেটারের এখন পর্যন্ত দেশের হয়ে খেলা ৪৯ টেস্টে শেষ ৮ ইনিংসে ফিফটি নেই একটিও।
তবে প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু মাহমুদুল্লাহকে দলে না রাখার কারণ হিসেবে পারফরম্যান্স বা কোচের অনিচ্ছার কথা উড়িয়ে দিয়েছেন ।

গতকাল সংবাদমাধ্যমকে মিনহাজুল আবেদীন বলেন, ‘অন্য কোনো কারণ নয়। মাহমুদুল্লাহ একজন সিনিয়র প্লেয়ার।যার জন্য চিন্তা করেই তাকে এই সিরিজে বিশ্রাম দিয়েছেন। দেশের মাটিতে খেলা তাই নতুন কিছু প্লেয়ারকে পরখ করতে চেয়েছেন। কিছু ক্রিকেটারকে তারা পাকিস্তান সফরে নিয়ে যান। যার জন্য দলে একটি বা দুইটি টেস্ট ম্যাচ বা তার বেশি ম্যাচ খেলেছে এমন প্লেয়ার আছে। এই অভিজ্ঞতাকে কাজে লাগানোর জন্যই তারা এমনটা চিন্তা করেছেন।’

তিনি আরও বলেন, তারা মাহমুদুল্লাহর সঙ্গে রিটায়ারমেন্টের কথা বলেন নি। তার সাথে কি কথা হয়েছে, কি কথা হয় নি সেটা তারা জানেন। এখানে সেরকম কিছু হয়নি।’

জানা যায়, মাহমুদুল্লাহ টেস্টে বিশ্রামে থাকলেও খেলবেন ঘরোয়া ক্রিকেটে। তাকে চলতি বিসিএলের চতুর্থ রাউন্ডে মাঠে দেখা যাবে বলে জানিয়েছেন নান্নু্। শুধু তাই নয় তার অবসর নিয়ে কোচ কিছু বলেননি বলেই জানিয়েছেন প্রধান নির্বাচক।

0Shares