ভারতীয় পণ্যসহ চার চোরাকারবারি আটক

dial dial

sylhet

প্রকাশিত: ১১:২৯ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২০, ২০২০

ডায়ালসিলেট ডেস্ক:সিলেটে ভারতীয় পণ্যসহ চার চোরাকারবারিকে আটক করেছে পুলিশ। এসময় ছয় লাখ ঊনচল্লিশ হাজার পাঁচ টাকার মালামালসহ সাদা রংয়ের কালো বনেটযুক্ত প্রাইভেটকার (যার রেজি নং-ঢাকা মেট্রো-খ ১১-৪১৮৬) জব্দ করা হয়।

মঙ্গলবার দিবাগত রাতে নগরীর টিলাগড় পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তাদের আটক করা হয়।

আটককৃতরা হল, মৌলভীবাজারের জুড়ি উপজেলার পশ্চিম বাতলি এলাকার মৃত খন্দকার মহব্বত মিয়ার ছেলে খন্দকার মাহমুদ সুলতান মুরাদ (২৭), কুলাউড়া উপজেলার সোনাপুর গ্রামের মো. হারুন মিয়ার ছেলে মো. লিটন মিয়া (২৭), একই উপজেলার সাদেকপুর গ্রামের মো. শাহজাহান মিয়ার ছেলে বুলবুল মিয়া (২২) এবং একই গ্রামের মৃত রুপ মিয়ার মেয়ে দুতকংলা (৫৫)।

পুলিশ জানায়, সরকারের শুল্ক ও কর ফাঁকি দিয়ে ভারতীয় কাপড় ও অন্যান্য ব্যবহার্য সামগ্রী বিক্রয়ের উদ্দেশ্যে জাফলং হতে কুলাউড়ার উদ্দেশ্যে প্রাইভেটকার যোগে রওয়ানা দেন। তবে টিলাগড় এলাকায় পুলিশ সাদা প্রাইভেটকারটি আটক করিয়া ড্রাইভারকে জিজ্ঞাসাবাদ করেন।

পুলিশ আরও জানায়, প্রাইভেটকারটি তল্লাশি করে বিভিন্ন পরিমাণের ভারতীয় চাদর, Diamond Industry & Trading কোম্পানির কাপড় ধোয়ার ব্রাশ, Lizol Clener 200M, Ashoka Footwear স্যান্ডেল, দিরাহিম/নেপি, ব্লাউজ, PL School ব্যাগ, MRBA MAJAW HERBAL-PURE KHASI HERBAL, দেখিয়াম, দিয়া কার্চা, চরং, ধারা, ষ্কার্ট, দিয়া কার্চা জুয়াই, দেকেব, পার্স ব্যাগ, দেকেব স্তাং, ফ্ল্যাট জুতা জব্দ করে।

সিলেট মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত উপ পুলিশ কমিশনার (মিডিয়া) মো. জেদান আল মুসা বলেন, এর আগে সিলেট-তামাবিল রোডের বটেশ্বর ও সুরমা গেইট এলাকায় আরো দুইটি টহল পার্টি তাদের আটকের চেষ্টা করে। তবে গাড়ির ড্রাইভার সিগনাল অমান্য করিয়া দ্রুত পালিয়ে যাওয়ার চেষ্টা করলে গাড়িটি রাস্তার পাশে পিলারের সাথে ধাক্কা লাগে। এতে গাড়িটির বামপার্শ্বের সামনের অংশ ক্ষতিগ্রস্থ হয়।

আটককৃত আসামিদের বিরুদ্ধে শাহপরাণ (রহ:) থানার মামলা (যার নং-১৩) দায়ের করা হয়েছে। এবং আসামিদের আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়েছে বলেও জানান তিনি।

0Shares