সিলেটে ট্রেইনি রিক্রুট কনস্টেবলদের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

প্রকাশিত: ৫:৫২ অপরাহ্ণ, ফেব্রুয়ারি ২৪, ২০২০

সিলেটে ট্রেইনি রিক্রুট কনস্টেবলদের সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠিত

ডায়ালসিলেট ডেস্ক:৬ষ্ঠ ব্যাচের সমাপনী ট্রেইনি রিক্রুট কনস্টেবলদের কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়েছে।

সোমবার সকাল ১০টায় পিটিসি নোয়াখালী সংযুক্ত ট্রেনিং সেন্টার আরআরএফ লালাবাজার, সিলেটের টিআরসি (ট্রেইনিরিক্রুট কনস্টেবল) কুচকাওয়াজ অনুষ্ঠিত হয়।

টিআরসিগণ দীর্ঘ ৬ মাসের কঠোর মৌলিক প্রশিক্ষণ সম্পন্ন করে বাংলাদেশ পুলিশে নিয়মিত সদস্য হিসেবে অন্তর্ভূক্ত হবে।

কুচকাওয়াজে ময়মনসিংহ জেলার ২০৩ জন ও বান্দরবান জেলার ৪৬ জনসহ সর্বমোট ২৪৯ জন টিআরসি অংশগ্রহণ করেন।

কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে প্যারেড পরিদর্শন করেন- সিলেট রেঞ্জ ডিআইজি মো. কামরুল আহসান, বিপিএম।

প্যারেড অনুষ্ঠানে টিআরসিদের উদ্দেশ্যে প্রদত্ত ভাষণে তিনি টিআরসিদের মনোমুগ্ধকর কুচকাওয়াজের ভূয়সী প্রশংসা করেন।

তিনি তার ভাষণে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের উদাত্ত আহবানে সাড়া দিয়ে ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতাযুদ্ধের সূচনালগ্নে ২৫ মার্চের ভয়াল কাল রাতে পাকিস্তান সেনাবাহিনীর বিরুদ্ধে সর্ব প্রথম সশস্ত্র প্রতিরোধ গড়ে তোলাবীর পুলিশ সদস্যদের শ্রদ্ধাভরে স্মরণ করেন।

তিনি “মুজিববর্ষের অঙ্গীকার পুলিশ হবে জনতার” এই মূলমন্ত্রে দীক্ষিত হয়েন বীন পুলিশ সদস্যদের কর্মজীবন আরো উদ্দীপ্ত হয়ে “দুষ্টের দমন ও শিষ্টের পালন” এই মূলনীতিতে অবিচল থেকে জনসেবায় আত্মনিয়োগ করার আহ্বান জানান।

আরআরএফ কমান্ড্যান্ট মো. মাহমুদুর রহমান, পিপিএম এর সার্বিক দিকনির্দেশনায় টিআরসিদের প্রশিক্ষণ কার্যক্রম পরিচালিত হয়।

সমাপনী কুচকাওয়াজে অধিনায়ক ছিলেন- পুলিশ পরিদর্শক মো. বাহার উদ্দিন, আরআরএফ সিলেট এবং সহ অধিনায়ক ছিলেন এসআই(সশস্ত্র) মোঃ মিজানুর রহমান।

প্রশিক্ষণার্থীদের মধ্যে টিআরসি/৮৯ মো. সাখাওয়াত হাসান সাকিব সকল বিষয়ে (আইন, প্যারেড, পিটি ও ফায়ারিং) শ্রেষ্ঠত্ব অর্জনকরেন। এছাড়া আইন বিষয়ে টিআরসি/৯২ নাছির আহম্মেদ তরফদার, প্যারেডে টিআরসি/০৬ অপু মার্মা, পিটিতে টিআরসি/২৫ মাহমুদুল হাসান, ফায়ারিং এ টিআরসি/২৬ মিজানুর রহমান ১ম স্থান অর্জন করেন। শ্রেষ্ঠত্ব অর্জনকারী টিআরসিদের প্রধান অতিথি ট্রফি বিতরণ করেন।

এসময় উপস্থিত ছিলেন- এসএমপির পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া বিপিএম, সিলেট রেঞ্জের অতিরিক্ত ডিআইজি জয়দেব কুমার ভদ্র বিপিএম, এসএমপি, সিলেটের অতিরিক্ত পুলিশ কমিশনার পরিতোষ ঘোষ, মৌলভীবাজারের পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার), সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান বিপিএম, সিলেটের পুলিশ সুপার মো. ফরিদ উদ্দিন পিপিএম-সেবা, হবিগঞ্জের পুলিশ সুপার মোহাম্মদ উল্ল্যা বিপিএম, পিপিএম, পুলিশ সুপার রেঞ্জ কার্যালয় নূরুল ইসলাম, এনএসআই, সিলেট এর যুগ্ম পরিচালক মো. সরোয়ার হোসেন, এসএমপি এর উপ-পুলিশ কমিশনারবৃন্দ, এসএমপি, সিলেটের পুলিশ সুপার মোহাম্মদ জাবেদুর রহমান, এসএমপি, সিলেটের পুলিশ সুপার (মিডিয়া এন্ড কমিউনিটিসার্ভিস) জেদান আল মুসা, কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট, সিলেট কমিশনার মোহাম্মদ শফিউর রহমান, র‌্যাব-৯ এর অতিরিক্ত পুলিশ সুপার মোঃ মনিরুল ইসলাম, সিলেট রেঞ্জ ও এসএমপির অন্যান্য পুলিশ কর্মকর্তাবৃন্দ, সম্মানিত প্রিন্ট ও ইলেকট্রিনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ, স্থানীয় জন প্রতিনিধি, রাজনৈতিক নেতৃবৃন্দসহ লালাবাজার এলাকার গন্যমান্য ব্যক্তিবর্গ।

0Shares