করোনাভাইরাস রোধে দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে না খোলা রাখা হবে সেই সিদ্ধান্ত শিক্ষা মন্ত্রণালয়ের : স্বাস্থ্যমন্ত্রী

প্রকাশিত: ৮:৪৬ অপরাহ্ণ, মার্চ ১৫, ২০২০

ডায়ালসিলেট ডেস্ক::    করোনাভাইরাস সংক্রমণ রোধে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে না খোলা রাখা হবে, সেই সিদ্ধান্ত শিক্ষা মন্ত্রণালয় নেবে এবং একই সাথে ধর্ম, শিল্প, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

আজ (রোববার) স্বাস্থ্য মন্ত্রণালয়ে করোনা ভাইরাস প্রতিরোধ ও মোকাবিলায় প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণ এবং দিকনির্দেশনা দিতে আয়োজিত এক জরুরি সভায় ১৮টি মন্ত্রণালয়ের সচিব বা তাঁদের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন। সভা শেষে স্বাস্থ্যমন্ত্রী সাংবাদিকদের সভার বিভিন্ন সিদ্ধান্তের কথা জানান।

শিল্প এবং শ্রম মন্ত্রণালয়কে করোনাভাইরাস সংক্রমণ রোধে সভা থেকে শ্রমিকদের করণীয় বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে। যানবাহনে চলাচলের সময় যাত্রীদের হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করতে বলা হয়েছে।

যাত্রীরা নেমে যাওয়ার পর যানবাহন যেন জীবাণুমুক্ত করা হয়, সে জন্য নির্দেশ দেওয়া হয়েছে। কারও জ্বর থাকলে কোনোভাবেই যানবাহনে যাতায়াত না করতে বলা হয়েছে।

৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ৩ জন রোগী শনাক্ত করা হয়। এই তিনজন সুস্থ হয়ে উঠেছেন বলে গতকাল শনিবার জানান সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা।

গতকাল আইইডিসিআর জানায়, আরও দুজন ব্যক্তি করোনায় আক্রান্ত হয়েছেন।

0Shares