করোনাভাইরাস প্রতিরোধে সব মন্ত্রনালয়কে একসঙ্গে যৌথভাবে কাজ করার আহ্বান : সংসদীয় কমিটির

প্রকাশিত: ৭:৫৮ অপরাহ্ণ, মার্চ ২১, ২০২০

ডায়ালসিলেট ডেস্ক::    করোনা প্রতিরোধে স্বাস্থ্য মন্ত্রণালয়ের পাশাপাশি সমাজকল্যাণ মন্ত্রণালয়সহ সব মন্ত্রণালয়কে একসঙ্গে যৌথভাবে কাজ করার আহ্বান জানিয়েছে সংসদীয় কমিটি।

পাশাপাশি পিআরএল ভোগকারী কর্মকর্তাদের শিক্ষা সফরে বিদেশ যাওয়ার জন্য মনোনয়ন না দেওয়ার সুপারিশ করা হয়। এছাড়া স্বচ্ছতার ভিত্তিতে ভাতা প্রদানের জন্য সামাজিক নিরাপত্তা কার্যক্রমের আওতায় বয়স্ক ভাতা ও বিধবা ভাতা প্রদানের ক্ষেত্রে ডাটাবেইজ তৈরি করে সুবিধাভোগীদের ভাতা প্রদানের ব্যবস্থা করতে মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত সমাজকল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির বৈঠকে এসব সুপারিশ করা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি রাশেদ খান মেনন। সমাজকল্যাণ মন্ত্রী নুরুজ্জামান আহমেদ, বেগম সাগুফতা ইয়াসমিন, বদরুদ্দোজা মো. ফরহাদ হোসেন, আ. ক. ম. সরওয়ার জাহান ও বেগম আরমা দত্ত বৈঠকে অংশগ্রহণ করেন।

সংসদ সচিবালয়ের গণসংযোগ বিভাগ জানায়, বৈঠকে করোনা ভাইরাস মোকাবিলা প্রসঙ্গে বিভিন্ন আলোচনা হয়।

বৈঠকে শেখ জায়েদ বিন সুলতান আল-নাহিয়ান ট্রাস্ট’র (বাংলাদেশ) সার্বিক বিষয় তদন্তের জন্য গঠিত সাব-কমিটির সুপারিশের আলোকে ট্রাস্টের জন্য একজন যোগ্য ও উপযুক্ত নির্বাহী পরিচালক নিয়োগের সুপারিশ করা হয়।

একইসঙ্গে প্রতিবন্ধী স্কুল স্বীকৃতি/ এমপিওভুক্তির জন্য বাছাইয়ের ক্ষেত্রে স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করার পাশাপাশি দ্রুত এমপিওভুক্তি কার্যক্রম সম্পন্ন করতে ব্যবস্থা  গ্রহণের সুপারিশ করে কমিটি।

বৈঠকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ের সচিব মোহাম্মদ জয়নুল বারী, সমাজসেবা  অধিদপ্তরের মহাপরিচালক শেখ রফিকুল ইসলাম ও সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

0Shares