দেশে করোনাভাইরাসে আক্রান্ত আরও ৩ জন: আইইডিসিআর

প্রকাশিত: ৬:৫২ অপরাহ্ণ, মার্চ ২২, ২০২০

ডায়ালসিলেট ডেস্ক::   দেশে করোনাভাইরাসে নতুন করে তিনজন আক্রান্ত বলে শনাক্ত করা হয়েছে। আজ রোববার সরকারের রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠান (আইইডিসিআর) পরিচালক মীরজাদী সেব্রিনা এ তথ্য জানান। আইইডিসিআরের হিসেবে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এ নিয়ে দাঁড়াল ২৭। এযাবৎ করোনায় আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে দুজনের।

আজ রাজধানীর মহাখালীর বাংলাদেশ কলেজ অব ফিজিসিয়ানস অ্যান্ড সার্জনস (বিসিপিএস) মিলনায়তনে করোনাভাইরাস নিয়ে নিয়মিত ব্রিফিং হয়।

মীরজাদী সেব্রিনা বলেন, গত ২৪ ঘণ্টায় তিনজন নতুন করে আক্রান্ত হয়েছেন। তাঁদের মধ্যে দুজন পুরুষ, একজন নারী। তাঁদের বয়স ২০ থেকে ৪০ বছরের মধ্যে। নতুন আক্রান্ত তিনজনের মধ্যে দুজন বিদেশ থেকে এসেছেন। আর একজন আগে আক্রান্ত এক রোগীর সংস্পর্শে ছিলেন।

সেব্রিনা বলেন, নতুন আরও দুজন সুস্থ হয়ে ফিরে গেছেন। সব মিলিয়ে আক্রান্ত ২৭ জনের মধ্যে পাঁচজনের ক্ষেত্রে এখন আর সংক্রমণ নেই। দুজন মারা গেছেন। অর্থাৎ দেশে এখন করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ২০।

মীরজাদী বলেন, আক্রান্ত তিনজনের মধ্যে একজনের ডায়াবেটিস আছে। তবে তিনজনের মৃদু উপসর্গ আছে।

দেশে করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী ৮ মার্চ শনাক্ত হয়। ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম মৃত্যুর কথা জানা যায়।

0Shares