সিলেটে মারা যাওয়া যুক্তরাজ্যপ্রবাসী নারীর করোনা ‘নেগেটিভ’

প্রকাশিত: ২:৫৪ অপরাহ্ণ, মার্চ ২৪, ২০২০

ডায়ালসিলেট ডেস্ক::    সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের কোয়ারেন্টিনে থাকা অবস্থায় মারা যাওয়া চিকিৎসকেরা জানিয়েছেন, যুক্তরাজ্যপ্রবাসী নারীর (৬১) শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়নি।

আজ (মঙ্গলবার) দুপুরে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) সুশান্ত কুমার মহাপাত্র ও সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মন্ডল বিষয়টি নিশ্চিত করেছেন। তাঁরা জানান, করোনা পরীক্ষায় প্রবাসী নারীর ফলাফল ‘নেগেটিভ’ এসেছে।

ওই নারী যুক্তরাজ্য থেকে ৪ মার্চ দেশে ফেরেন। শুক্রবার সন্ধ্যায় তিনি জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে ভর্তি হন। কোয়ারেন্টিনে চিকিৎসাধীন অবস্থায় রোববার ভোররাতে তিনি মারা যান। পরে তাঁর (প্রবাসী নারী) নমুনা সংগ্রহ করে নিয়ে যান ঢাকার রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) প্রতিনিধিরা।

শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আরএমও সুশান্ত কুমার মহাপাত্র বলেন, কোয়ারেন্টিনে চিকিৎসাধীন অবস্থায় মারা যাওয়া নারীর পরীক্ষার ফলাফল এসেছে। তার করোনা ‘নেগেটিভ’।

সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মন্ডল বলেন, আইইডিসিআরের দেওয়া প্রতিবেদন সিলেটে ই–মেইলের মাধ্যমে এসেছে। মারা যাওয়া যুক্তরাজ্যপ্রবাসী নারীর শরীরে করোনার অস্তিত্ব পাওয়া যায়নি। ই–মেইলের মাধ্যমেই করোনা নেগেটিভ থাকার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে।

0Shares