ট্রেনে করে ঢাকা থেকে সিলেট এসেছে ৫৪ যাত্রী : আতঙ্কে সিলেটবাসী

প্রকাশিত: ১২:৪৯ অপরাহ্ণ, এপ্রিল ১৯, ২০২০

সরকারিভাবে সব ধরনের যানবাহন ট্রেন চলাচল বন্ধ থাকলেও ঢাকা থেকে সিলেট এসেছে যাত্রীবাহী একটি ট্রেন।ট্রেনে করে ঢাকা থেকে সিলেট এসেছে ৫৪ জন  যাত্রী এতে করোনা ভাইরাস সংক্রমনে সম্ভাবনায়  আতংকে রয়েছে সিলেটবাসী।

শনিবার সকাল বিকেলে প্রায় ৫৪ জন যাত্রী নিয়ে আন্তঃনগর এই ট্রেনটি সিলেট এসে পৌছে। ঢাকা থেকে সিলেটে আসা এসব যাত্রীদের কারণে সিলেটে করোনাভাইরাস সংক্রমনের সম্ভাবনাও রয়েছে।

এবিষয়ে রেলওয়ের কর্মকর্তারা জানান, রেলকর্মীদের বেতন নিয়ে রেলের কয়েকজন কর্মকর্তা ট্রেনটিতে করে সিলেট এসেছেন। কোনো যাত্রী পরিবহন করা হয়নি। আমাদের ৫ জন লোক বেতন নিয়ে আসার কথা থাকলেও ওই ট্রেন প্রতিটি স্টেশনে থেমে থেমে বেতন পৌঁছে দিয়ে এসেছে। তবে শেষে জানতে পারলাম রেলওয়ে নিরাপত্তা বাহিনীর লোকজনসহ ২৪ জন সিলেটে এসে পৌঁছেছেন।

গতকাল শনিবার (১৮ এপ্রিল) লকডাউন ভেঙে দু’টি বগি নিয়ে একটি ট্রেন বিকেল সাড়ে ৫টায় সিলেট রেল স্টেশনে এসে পৌঁছে। ট্রেন থেকে ৫৪ জন যাত্রী নেমে স্টেশন ছেড়ে বাইরে বেরিয়ে যেতে দেখা গেছে।

এই খবর পেয়ে দ্রুত রেল স্টেশনে ছুটে যান সিলেট জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও নেজারত ডেপুটি কালেক্টর এরশাদ মিয়া (এনডিসি)। পরে তিনি স্টেশনের সিসিটিভি ফুটেজে দেখতে পান- ট্রেন থেকে ৫৪ জন লোক নেমেছেন। আরও বেশিও আসতে পারেন। সে বিষয়ে সংশ্লিষ্টদের জিজ্ঞাসাবাদ করেছেন।

উল্লেখ্য, আন্ত:নগর ঢাকা থেকে সিলেটে যাত্রী নিয়ে আসে ট্রেনটি। এতে ৮ জনকে ঢাকায় ফেরত পাঠানো হয়েছে বাকিদেরকে হোম কোয়ারেন্টিনে রাখা হবে এবং অভিযুক্তদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

0Shares