সিলেটে করোনা আক্রান্ত রোগী সনাক্ত নতুন ১৩ জনসহ মোট ৩৩জন

প্রকাশিত: ১:৪৭ পূর্বাহ্ণ, এপ্রিল ২৩, ২০২০

সিলেটে নতুন করে মোট ১৩ জনের করোনাভাইরাসে শনাক্ত হয়েছে। এ নিয়ে সিলেটে করোনা আক্রান্তে মোট সনাক্ত হয়েছেন ৩৩জন। সিলেটে এই প্রথম বেশী সংখ্যক করোনা আক্রান্ত রোগী সনাক্ত হয়েছেন।

বুধবার সিলেট ওসমানী মেডিকেল কলেজের করোনা ল্যাবে টেস্ট হওয়া ১৮৮টি নমুনার পরীক্ষার মধ্যে ১৩টির করোনার পজেটিভ ধরা পড়ে।

তাদের মধ্যে একজন শিক্ষানবিস (ইন্টার্ন) চিকিৎসক রয়েছেন। তিনি এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে কর্মরত।
বুধবার ওসমানী মেডিকেল কলেজ সূত্রে জানা গেছে, আক্রান্ত হওয়া শিক্ষানবিস চিকিৎসক সম্প্রতি করোনার ঝুঁকিপূর্ণ এলাকা গাজীপুর থেকে সিলেটে ফেরেন। বুধবার হাসপাতালে কাজে যোগ দেওয়ার আগে ঐ চিকিৎসকের নমুনা পরীক্ষা করানো হলে তার করোনা পজেটিভ ধরা পড়ে। এর অপরজন নার্স বলেও জানা যায়।

এ নিয়ে সিলেট বিভাগজুড়ে করোনা আক্রান্তে রোগী সনাক্ত হয়েছেন নতুন ১৩ জনসহ মোট ৩৩জন। এর মধ্যে নতুন করে সনাক্ত সিলেটের  ২ জন , সুনামগঞ্জের ৪  জন, মৌলভীবাজারের ২ জন এবং হবিগঞ্জ জেলার ৫ জন।

বুধবার রাতে সিলেট এমএজি ওসমানী মেডিকেল  হাসপাতালের উপ পরিচালক ডা. হিমাংশু লাল রায় এ বিষয়টি নিশ্চিত করেন। তিনি জানান, বুধবার ওসমানীতে ১৮৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। এরমধ্যে ১৩ জনের করোনা শনাক্ত হয়।

এ পর্যন্ত  সিলেট বিভাগে ৩৩ জনের করোনা সনাক্ত হয়েছেন। সিলেটে ৬ জন , সুনামগঞ্জের ৬ জন, মৌলভীবাজারের ৩ জন, ও হবিগঞ্জের ১৮ জন, সনাক্ত হয়েছেন।

এ অবস্থায় সিলেটে প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন প্রদক্ষেপ নেওয়া হলেও কমছে না বাজারগুলোতে জনসমাগম আর সামাজিক দূরত্ব। ভবিষ্যতে সিলেট আরও ভয়াবহ অবস্থার সম্মুখীন হতে যাচ্ছে।

0Shares