এবার করোনা পজেটিভ নিয়ে হাসপাতাল ছেড়ে পালালো ১নারী

প্রকাশিত: ১:৫৪ পূর্বাহ্ণ, এপ্রিল ২৪, ২০২০

এবার সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনী ওয়ার্ডে চিকিৎসাধীন আরো ১জন প্রসূতি নারী করোনাভাইরাস আক্রান্ত হয়েছেন। বিষয়টি হাসপাতাল সুত্রে জানা যায় গত ঐ নারী বুধবার একটি সন্তানের জন্ম দেন। নবজাতক শিশুর শারীরিক অবস্থা অবনতি হওয়ায় শিশুটি মারা যায়।।

হাসপাতাল সূত্রে আরো জানা যায়,  প্রথমে ঐ নারীর শরীরে করোনার উপসর্গ থাকায় তাকে আলাদা করে রাখা হয় এবং তার শরীরের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য করোনা পিসিআর ল্যাবে পাঠানো হয়।এরপর বৃহস্পতিবার সন্ধ্যায় ঐ নারীর করোনা পজেটিভ ধরা পড়লে তাকে আর হাসপাতালে পাওয়া যায়নি। নমুনা সংগ্রহের পরপরই ওই রোগী হাসপাতাল থেকে পালিয়ে গেছেন  এবং সেই আক্রান্ত নারীর বাড়ি সিলেটের খাদিমনগর ইউনিয়ন রঙ্গীটিলা এলাকায় বলে জানা গেছে।

এর আগে গত ১৩ এপ্রিল ওসমানী হাসপাতালে চিকিৎসাধীন সুনামগঞ্জের এক প্রসূতি নারী করোনাভাইরাস আক্রান্ত হন। এরপর হাসপাতালের চিকিৎসকসহ ৪৪ স্বাস্থ্যকর্মীকে হোম কোয়ারেন্টিনে রাখা হয়। এবারই একই হাসপাতালের গাইনী ওয়ার্ডের আরো ১জন প্রসূতি নারী করোনা আক্রান্তে সনাক্ত হলেন। তবে পালিয়ে যাওয়া ঐ নারীর থেকে তার পরিবার আত্নীয়-স্বজনসহ অনেকে সংক্রমণের সংখ্যাও রয়েছে।এতে করে তাদের মাধ্যমে  সিলেটবাসীদের জন্য ভয়ংকর বিপদ নিয়ে আসতে পারে।

উল্লেখ্য, সিলেটে এক প্রসূতি নারী ছাড়া বৃহস্পতিবার শনাক্ত হওয়াদের মধ্যে আরো ২জন শহীদ শামসুদ্দিন হাসপাতালের আইসোলেশন সেন্টারে চিকিৎসাধীন রয়েছেন।

0Shares