বিশ্ব জুড়ে করোনায় মৃত্যু প্রায় আড়াই লক্ষ, আক্রান্ত সংখ্যা ছাড়ালো ৩৫ লক্ষ

dial dial

sylhet

প্রকাশিত: ৮:০৬ অপরাহ্ণ, মে ৩, ২০২০

 ডায়ালসিলেট ডেস্ক::  বিশ্ব জুড়ে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়েই চলেছে। গত ডিসেম্বর চীনের উহান শহর থেকে এ ভাইরাসটি ছড়িয়েছে বিশ্বের ১৮৫টি দেশে। আজ রবিবার গোটা বিশ্বে এই ভাইরাসে আক্রান্তের সংখ্যা ছাড়িয়ে গেল ৩৪ লক্ষে। এই প্রতিবেদন প্রকাশের সময় বিশ্ব জুড়ে মৃত্যের সংখ্যা ২ লক্ষ ৪৫ হাজার ছাড়লো এবং আক্রান্তের মোট সংখ্যা ৩৫ লক্ষ।

যুক্তরাষ্ট্রে করোনায় ১ হাজার ৬৩৮ জনের মৃত্যু ইতিমধ্যেই দেশটিতে মৃতের সংখ্যা ৬৭ হাজার ছাড়িয়েছে এবং আক্রান্ত প্রায় ১১ লক্ষ ৬০ হাজারেরও বেশি মানুষ।

মার্কিন যুক্তরাষ্ট্রের মতোই ইউরোপের অন্যান্য দেশেও করোনায় সংক্রমিতদের সংখ্যাটা নেহাত কম নয়। স্পেন, ইটালি, ফ্রান্স, জার্মানি, ব্রিটেন-সহ ইউরোপের বিভিন্ন দেশে সংক্রমিতদের সংখ্যাও উদ্বেগজনক। স্পেনে ২ লক্ষ ৪৫ হাজারেরও বেশি, ইটালিতে ২ লক্ষ ৩ হাজার ৫৯১ জন, ফ্রান্সে ১ লক্ষ ৬৬ হাজার ৫৪৩ জন, জার্মানিতে ১ লক্ষ ৬১ হাজার ৫৩৯ জন এবং ব্রিটেনে সংক্রমিত হয়েছেন ১ লক্ষ ৬৬ হাজার ৪৪১ জন। ইউরোপীয় দেশগুলির মধ্যে ইটালিতে মৃত্যু হয়েছে সাড়ে ২৭ হাজারেরও বেশি মানুষের। অন্য দিকে, ব্রিটেনে ২৮ হাজারেরও বেশি সংক্রমিতের মৃত্যু হয়েছে এবং আক্রন্ত ১ লক্ষ ৮২ হাজারেরও বেশি। ফ্রান্স ও স্পেনে মৃতের সংখ্যা ছাড়িয়েছে ২৪ হাজারেরও বেশি।

0Shares