সিলেটে বাড়ছে করোনার সংখ্যা আর বাড়ছে জনসমাগম নেই সামাজিক দূরত্ব

প্রকাশিত: ৭:২১ অপরাহ্ণ, মে ১২, ২০২০

সিলেট বিভাগজুড়ে বেড়েই চলছে করোনা পজেটিভ সংখ্যা। একদিকে সিলেটের বিভিন্ন শপিংমল দোকানপাট রয়েছে বন্ধ আবার অন্যদিকে নগরীতে বেড়েছে যানবাহন চলাচল ও জনগনের ভীড়।যেন মনে হচ্ছে করোনার দিন শেষ আর মানুষজন খোজে বেড়াচ্ছেন করোনাকে।  দিন যত যাচ্ছে সিলেটে আক্রান্তের সংখ্যাও বাড়ছে অনেক বেশী।

আজ মঙ্গলবার পযর্ন্ত সিলেট বিভাগের ৪টি জেলায় সনাক্ত হয়েছেন ৩”শ এর বেশী এবং  মারা যান ৬জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৩৫জন।

এদিকে নগরীর বেশীরভাগ ব্যবসায়ী নেতৃবৃন্দরার সিলেটের জনগনের স্বার্থে মার্কেট দোকানপাট বন্ধের ঘোষনা দিয়েছেন তবে দু-একটি মার্কেট এই মহামারীতে মার্কেট খোলা রেখেছেন। তার অন্যতম হাসান মার্কেট আরেকটি হচ্ছে লালদিঘীরপাড় ।

হাসান মার্কেমাটে দেখা যায় কেউ মাস্ক পড়ে ভেতরে প্রবেশ করছেন আবার কেউমাস্ক ছাড়াই সেখানে নেই কোন সামাজিক দূরত্ব রয়েছে সেখানে একেঅন্যের সংস্পর্শে  ঘা ঘেষে চলাচল করছেন। নেই কোন দোকানের সচেতনতার প্রয়োজনীয় ব্যবস্থা এতে করে নিজেদের পাশাপাশি হচ্ছে সকলের করোনা সংক্রমনের আশংকা।

অপরদিকে লালদিঘীরপাড় এলাকায় হাটার মত নেই কোন সুযোগ মনে হচ্ছে করোনা সেখানে নাই বললেই চলে।মনের সুখে যার যার একে অন্যের সংস্পর্শে  হচ্ছে তবু এতটুকুও ভয় নেই কারও সবাই বাজার করে যাচ্ছেন। এখানে মাত্র ১জনের পজেটিভ থাকলে কতজনের আক্রান্ত হবেন এবং তার ভয়াবহতা সম্পর্কে তাদের জানা নেই। তাই দেশের কল্যানের স্বার্থে নিজের পরিবারের স্বার্থে সামাজিক দূরত্ব বজায় রাখুন ,নিজের পরিবারকে বাচিয়ে রাখুন।

0Shares