করোনায় আক্রান্ত হলেন শহীদ শামসুদ্দিনের চিকিৎসক ডা.খালেদ মাহমুদ

প্রকাশিত: ১:১৪ পূর্বাহ্ণ, মে ২৩, ২০২০

সিলেটে আরো ৩জন চিকিৎসক করোনা আক্রান্ত হয়েছেন এর মধ্যে  সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসাপাতালের সিনিয়র কনসালটেন্ট ডা.মো.খালেদ মাহমুদের শরীরে করোনা ধরা পড়ে। তিনি গত দু’দিন পূর্বে করোনা উপসর্গের লক্ষণ পরিলক্ষিত করলে গত বৃহস্পতিবার নমুনা পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হলে শুক্রবার তার করোনার অস্তিত্ব পাওয়া যায়।

এদিকে একইদিনে আরো ২জন চিকিৎসকের করোনা পজেটিভ ধরা পড়ে। ২জন চিকিৎসকই প্রাইভেট হাপসাতালের বলে জানা যায়।

প্রায় সিলেটজুড়ে আক্রান্ত রোগীদের সেবা দিতে গিয়ে অনেক চিকিৎসক-পুলিশ সদস্যসহ সাংবাদিক কর্মীরাও আক্রান্ত হয়েছেন। গত ২-৩ দিন পূর্বে  সিলেটবিভাগজুড়ে ৫০জনের বেশী চিকিৎসক,৪০জনের বেশী নার্স এবং ৬০জনের বেশী স্বাস্থ্যকর্মীসহ প্রায় অর্ধশতাধিক পুলিশের উর্ধ্বতর কর্মকর্তা,পুলিশ সদস্যসহ অনেকে আক্রান্ত হয়েছেন।

সরকারের পক্ষ থেকে বিভিন্ন প্রদক্ষেপ গ্রহন করার পরও জনগণের মধ্যে নেই কোন আতংক নেই কোন সামাজিক দূরত্ব। বরং নিজের পরিবারের কথা চিন্তা না করে অনেকেই রাস্তায় বের হচ্ছেন প্রয়োজন ছাড়া।

এদিকে নগরীতে বিভিন্ন শপিং মার্কেট ব্যবসায়ীদের বেপরোয়া সিদ্ধান্ধে বিভিন্ন কাপড়ের দোকান বিপনী বিতান খোলা রাখায়  সিলেটবাসীর জন্য ভয়াবহ বিপদের মুখে ঠেলে দিচ্ছে। যা ভবিষ্যতে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরো বেশী মানুষ মারা যাওয়ার প্রবণতাও রয়েছে যা সিলেটবাসীর জন্য ভয়ংকর পরিস্থির সম্মুখীন হতে যাচ্ছে।