সিলেট বিভাগে করোনায় মোট মৃত ১৩,আক্রান্ত ৬৩৭জন

প্রকাশিত: ১২:২২ অপরাহ্ণ, মে ২৪, ২০২০

সিলেটবিভাগে করোনা ভাইরাসে মোট আক্রান্ত হয়েছেন ৩৫ জন । এ নিয়ে বিভাগজুড়ে আক্রান্তের সংখ্যা দাড়ালো ৬৩৭জন।

বিষয়টি বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয় সিলেট-এর তথ্য অনুযায়ী আজ রবিবার সকাল পর্যন্ত এ তথ্য নিশ্চিত হয়।

এদিকে গতকাল শনিবার ওসমানী মেডিকেল কলেজ  ল্যাবে ১৮০ জনের শরীরের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ১৮ জনের শরীরে করোনাভাইরাসের অস্তিত্ব পাওয়া যায়। বাকি ১৬২জনের নেগেটিভ আসে।

এর মধ্যে ১৮ জনের সকলেই সিলেট জেলার। তাদের মধ্যে ৩ জন মহিলা ১৫জন পুরুষ রয়েছেন। তারা হলেন গোলাপগঞ্জ ৫ জন, জকিগঞ্জ ৩ জন, বিশ্বনাথ ২জনের মধ্যে ১জন পুলিশ সদস্য , দক্ষিণ সুরমা ১জন, জৈন্তাপুর ১জন এবং সিলেট নগরীতে ৬জন আক্রান্ত হয়েছেন। সিলেট নগরীতে  সিলেট সিটি কর্পোরেশন মেয়রের পি এ মুহিবুর রহমান ইমন করোনায় আক্রান্ত হয়েছেন এবং একজন উর্ধ্বতর পুলিশ কর্মকর্তা রয়েছেন।

এদিকে গতকাল শনিবার শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) করোনাভাইরাস শনাক্তকরণ ল্যাবে পরীক্ষা করে  আরও ৬জনের শরীরে করোনার অস্তিত্ব পাওয়া গেছে। এতে ৯১টি নমুনা পরীক্ষা করা হয়।তার মধ্যে ৬জন  শনাক্ত হয়েছে।

সিলেটবিভাগে এনিয়ে মােট আক্রান্তের সংখ্যা ৬৩৭জন। তার মধ্যে সিলেটে ২৯৪ জন ও সুনামগঞ্জে ৯৫, হবিগঞ্জে ১৫৯জন ও মৌলভীবাজারে ৮৯জন পজেটিভ ধরা পড়ে। এতে বিভাগজুড়ে মোট মৃতের সংখ্যা  ১৩জন।তার মধ্যে সিলেটে ১০জন, হবিগঞ্জ ১জন,মৌলভীবাজার ২জন এবং মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ১৬২জন। তার মধ্যে সিলেট ২৮,সুনামগঞ্জ ৫২জন, হবিগঞ্জ ৭৩জন,এবং মৌলভীবাজারে ৯জন।