দক্ষিণ সুরমায় সংঘর্ষ নিয়ে সিলেট জেলা পরিবহন শ্রমিক ইউনিয়ন সভাপতি সেলিম আহমদ ফলিক যা বললেন

প্রকাশিত: ১২:১০ পূর্বাহ্ণ, জুন ৪, ২০২০

সিলেটের দক্ষিণ সুরমা কদমতলী বাসষ্ট্যান্ডে গত মঙ্গলবার বিকালে পরিবহন শ্রমিকদের দুটি পক্ষের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। বাংলাদেশ পরিবহন শ্রমিক ফেডারেশনের সহসভাপতি ও সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিককে কেন্দ্র করেই মূলত এ সংঘর্ষ হয়। দু-পক্ষের মধ্যে সংঘর্ষে অন্তত ৪০ জনের মতো আহত হয়েছেন বলে জানা যায়।

এ সময় সংঘর্ষ থামাতে পুলিশ প্রায় ৩০ রাউন্ড ফাঁকা গুলি ছুড়েছে। জানা যায়, শ্রমিকদের একপক্ষ বলছে কল্যাণ তহবিলের প্রায় দুই কোটি টাকা সেলিম আহমদ ফলিক আত্মসাৎ করেছেন অভিযোগ করে তারা । এরই প্রতিবাদে গত মঙ্গলবার বেলা ১টার দিকে দক্ষিণ সুরমার বাবনা পয়েন্টে বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন কার্যালয়ের বাইরে অবস্থান নেন শ্রমিকরা।

তবে সে বিষয়টি সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি সেলিম আহমদ ফলিক তা অস্বীকার করেন। তিনি বলেন তার উপর কিছু দুষ্কৃতিরা বদনাম ছড়ানোর জন্য মিথ্যা ষড়যন্ত্র করেছে। সেখানে তিনি বিভাগীয় অন্য সভা অনুষ্ঠানে চলাকালীন সময়ে বিদ্রোহী পক্ষরা এসে তার অফিসের সামনে এসে হামলা চালায়।

এসময় এনা কাউন্টারের কয়েকটি গাড়ি ও কাউন্টারের গ্লাস ভাংচুর করা হয়।এতে প্রায় ৫০ লক্ষ টাকার ক্ষতি হয়েছে বলে তিনি দাবি করেন। পরে প্রায় ঘন্টাব্যাপী সংঘর্ষে আহত হন অন্তত ৪০ জন।

পরে পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে সক্ষম হন।

 

0Shares