দেশে ২৪ ঘন্টায় আরও ৪২ জনের মৃত্যু, সনাক্ত ২ হাজার ৭৩৫ জন

dial dial

sylhet

প্রকাশিত: ৩:১৭ অপরাহ্ণ, জুন ৮, ২০২০

ডায়ালসিলেট ডেস্ক ::  বাংলাদেশে গেল ২৪ ঘণ্টায় করোনভাইরাসে সংক্রমিত সর্বোচ্চ ৪২ জনের মৃত্যু হয়েছে। এর আগের দিনও একইসংখ্যক মৃত্যুর ঘটনা ঘটেছিল। সব মিলে দেশে করোনায় মারা গেছেন ৯৩০ জন। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ২ হাজার ৭৩৫ জনের। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৬৫৭ জন। এ নিয়ে সর্বমোট ১৪ হাজার ৫৬০ জন সুস্থ হয়েছেন।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে আজ সোমবার এমন তথ্য জানিয়ে বলা হয়, সব মিলে দেশে করোনা শনাক্ত হয়েছে ৬৮ হাজার ৫০৪ জনের।

ব্রিফিংয়ের আরো বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৯৪৪ জনের করোনা পরীক্ষা করা হয়।গতকাল ১৩ হাজার ৯০৩ জনের করোনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৪ লাখ ১০ হাজার ৯৩১টি নমুনা।

দেশে ৫২টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়েছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, শুধু কথা বলার মাধ্যমেই আক্রান্ত ব্যক্তি ভাইরাস ছড়াতে পারেন। তাই মাস্ক পরা বাধ্যতামূলক। ঘরে তৈরি কাপড়ের মাস্ক পরলেই হবে। তবে এটি একক কোনো পদ্ধতি নয়। ভাইরাস প্রতিরোধে, বারবার সাবান পানি দিয়ে হাত ধুতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

তিনি আরও বলেন, চীন থেকে ১০ জনের একটি বিশেষজ্ঞ প্রতিনিধি দল ঢাকায় এসেছে। আগামী ১৪ দিন তাঁরা ঢাকা ও নারায়ণগঞ্জে পরিদর্শন করবেন এবং অনলাইনে বিভিন্ন মতবিনিময় সভায় পরামর্শ দেবেন।

0Shares