দেশে ২৪ ঘন্টায় করোনায় আরও মৃত্যু ৪৬ জনের, শনাক্ত ৩ হাজার ৪৭১ জন

dial dial

sylhet

প্রকাশিত: ৩:৩১ অপরাহ্ণ, জুন ১২, ২০২০

ডায়ালসিলেট ডেস্ক::     বাংলাদেশে গেল ২৪ ঘণ্টায় করোনভাইরাসে সংক্রমিত আরও ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় সর্বমোট এক হাজার ৯৫ জন মারা গেলেন। আর গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৩ হাজার ৪৭১ জনের। সুস্থ হয়েছেন ৫০২ জন। এ নিয়ে সর্বমোট ১৭ হাজার ২৫০ জন সুস্থ হয়েছেন।

 

দেশে আজ এক দিনে সর্বোচ্চ ব্যক্তির করোনা শনাক্ত হয়েছে এবং করোনাভাইরাসে সংক্রমিত হয়ে সর্বোচ্চ ব্যক্তি মারা গেছেন।

 

আজ শুক্রবার স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এই তথ্য জানিয়ে বলা হয়, গত একদিনে যাদের পরীক্ষা করা হয়েছে, তাদের মধ্য থেকেন ৩ হাজার ৪৭১ জনের করোনা পজিটিভ এসেছে।

 

ব্রিফিংয়ের আরো বলা হয়, সব মিলে দেশে করোনা শনাক্ত হয়েছে ৮১ হাজার ৫২৩ জনের। এখন পর্যন্ত করোনায় মারা গেছে ১ হাজার ৯৫ জন। নতুন মৃত্যু হওয়া ৪৬ জনের মধ্যে ৩৭ জন পুরুষ ও ৯ জন নারী।

 

 

ব্রিফিংয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ১৫ হাজার ৯৯০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এর আগের দিন ১৫ হাজার ৭৭২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৪ লাখ ৭৩ হাজার ৩২২টি নমুনা।

 

দেশে ৫৯টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা করা হয়েছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

 

অনলাইন ব্রিফিংয়ে তিনি আরও বলেন, শুধু কথা বলার মাধ্যমেই আক্রান্ত ব্যক্তি ভাইরাস ছড়াতে পারেন। তাই মাস্ক পরা বাধ্যতামূলক। ঘরে তৈরি কাপড়ের মাস্ক পরলেই হবে। তবে এটি একক কোনো পদ্ধতি নয়। ভাইরাস প্রতিরোধে, বারবার সাবান পানি দিয়ে হাত ধুতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে। শিশুরা অনেক দিন ধরে ঘরে বন্দী। তাদের বিষয়ে যত্নশীল হোন। সবার মানসিক স্বাস্থ্য উজ্জীবিত রাখতে হবে। ব্যায়াম করতে হবে, পুষ্টিকর খাবার খেতে হবে।

 

0Shares