সিলেটে বৃহস্পতিবার থেকে আবারও লকডাউন হচ্ছে!

dial dial

sylhet

প্রকাশিত: ৫:২৪ অপরাহ্ণ, জুন ১৬, ২০২০

ডায়ালসিলেট ডেস্ক::   সিলেটের আগামী ১৮ জুন বৃহস্পতিবার থেকে রেড জোন চিহ্নিত হওয়া এলাকা লকডাউনের সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।

নগরীর উত্তর সূরমায় থাকা ১ থেকে ২৪ নম্বর ওয়ার্ড এলাকাগুলোতে করোনা রোগী সবচেয়ে বেশি। তাই সিলেট নগরীর ২৭  টি ওয়ার্ডের মধ্যে ১৯টি ওয়ার্ড লকডাউন করা সিন্ধান্ত নেয়া হয়েছে। বাকি ৮টি ওয়ার্ডে লকডাউন হচ্ছেনা। এর মধ্যে ১০,১১,১৫,১৮,২৩,২৪,২৫ ও ২৬ নম্বর ওয়ার্ড থাকবে লকডাউনের বাইরে থাকবে।

আজ (মঙ্গলবার, ১৬ই জুন) সিলেটে সার্কিট হাউসের এক সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়।

সিলেট সিটি করপোরেশনের বেশিরভাগ ওয়ার্ড ও বিভিন্ন উপজেলার একাধিক ইউনিয়নকে রেড জোন চিহ্নিত করে এসব এলাকায় লকডাউন ঘোষণা করা হতে পারে বলে জানিয়েছেন সিলেটের সিভিল সার্জন প্রেমানন্দ মন্ডল।

সিলেট সিটি কর্পোরেশন এলাকার জোন ভিত্তিক ওয়ার্ড সমূহের তালিকা মধ্যে রেড জোনে রয়েছে (১, ২, ৩, ৪ , ৫, ৬, ৭, ৮, ৯, ১২, ১৩, ১৪, ১৬, ১৭, ১৯, ২০, ২১ ও ২২নং ওয়ার্ড), ইয়োলো জোনে (১০, ১৫, ১৮ ও ২৭নং ওয়ার্ড) এবং গ্রীন জোনে (১১, ২৩, ২৪, ২৫ ও ২৬নং ওয়ার্ড)

আর যেসব এলাকা রেড জোনের মধ্যে পড়বে তা বুধবার সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হবে বলে জানিয়েছেন সিলেটের জেলা প্রশাসক কাজী এম এমদাদুল ইসলাম।

এদিকে সিভিল সার্জন প্রেমানন্দ মণ্ডল জানান, আমরা রেডজোন চিহ্নিত হওয়া এলাকাকে লকডাউন করার ব্যাপারে সিদ্ধান্ত নিয়েছি। তবে মানুষজনকে একদিনের সময় দিতে চাই। তাই বৃহস্পতিবার থেকে এটি কার্যকর হবে।

তিনি বলেন, নগরীর ভেতরে যেহেতু রোগী বেশি তাই নগরীর বেশিরভাগ এলাকায়ই রেডজোন হিসেবে চিহগ্নিত করে লকডাউন ঘোষণা করা হবে। কিন্তু পুরো ওয়ার্ড লকডাউন না করে ওয়ার্ডের মধ্যে যে এলাকায় সংক্রমণ বেশি শুধু সেই এলাকাকে লকডাউন ঘোষণার ব্যাপারেও আলোচনা হচ্ছে।

সিলেটের জেলা প্রশাসক কাজী এম এমদাদুল ইসলাম বলেন, আজকে রেডজোন এলাকায় লকডাউনের ব্যাপারে আলোচনা হয়েছে। তবে কোনো কোন এলাকা রেড জোন সেটি নিয়ে এখনো চুড়ান্ত সিদ্ধান্ত হয়নি। রাতে আবার এই ব্যাপারে বৈঠক করা হবে। কাল (বুধবার) এ বিষয়ে সিভিল সার্জন চুড়ান্ত ঘোষণা দেবেন।

করোনা সংক্রমণের হার বিবেচনায় দেশের বিভিন্ন এলাকাকে রেড, ইয়েলো ও গ্রিণ জোন হিসেবে ভাগ করে সরকার। সোমবার রেড ও ইয়েলো জোনে সাধারণ ছুটি ঘোষণা করা হয়। আর রেড জোনে সেনাবাহিনীর টহল বাড়ানোর কথাও সরকারি তরফ থেকে জানানো হয়েছে।

0Shares