করোনায় ২৪ঘন্টায় সনাক্ত ১০৯, সিলেটে সর্বোচ্চ ৭৮ জন

প্রকাশিত: ১১:৫৬ অপরাহ্ণ, জুন ২১, ২০২০

নিজস্ব প্রতিবেদক :: দেশে করোনা সংক্রমনের প্রায় একশো দিনের উপরে এখনো পর্যন্ত মেলেনি এর সঠিক নির্মূলের জন্য ঔষধ বা টিকা। বিশ্বের সব দেশই সে চেষ্টা অব্যাহত চলছে। তবে করোনা ভাইরাস আক্রান্তের সংখ্যা  দিনদিন বেড়েই চলছে। গত ২৪ ঘন্টায় করোনায় মোট আক্রান্ত হয়েছেন ৩৬জন।

আজ (রবিবার ২১ শে জুন ২০২০ইং) রাত পর্যন্ত সিলেটের ওসমানী মেডিকেল পিসিআর ল্যাবে ৩১৪ টি স্যাম্পুল রিসিভ করা হয়। এর মধ্যে মোট ২৯০ টি নমুনা পরীক্ষা করা হলে ৭২ জনের পজেটিভ আসে বাকি ২১৮ জনের আসে নেগেটিভ।

তার মধ্যে ৫৮ জন পুরুষ  ও ১৪ জন মহিলা  রয়েছেন। এদের মধ্যে সিলেট জেলায় ৫৩ জন, সুনামগঞ্জ জেলার ১জন, হবিগঞ্জ জেলার ৬ জন ও মৌলভীবাজার জেলার ১২জন সিলেট জেলার।

এদিকে সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে ৩১৮টি স্যাম্পুল রিসিভ করা হয়। এর মধ্যে মোট ১৯০টি নমুনা পরীক্ষা করা হলে ৩৭ জনের পজেটিভ আসে বাকি ১৬৩ জনের আসে নেগেটিভ। এদের  আক্রান্তদের মধ্যে  সিলেটে ২৫ জন ও সুনামগঞ্জ জেলার ১২জন।

এনিয়ে সিলেট বিভাগে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাড়ালো  ৩ হাজার ২৭৩ জন এবং মার যান ৫৭জন। এর মধ্যে সিলেট জেলায় আক্রান্ত ১৮০৯ জন ও মারা গেছেন ৪৫ জন এবং সুনামগঞ্জ জেলায় আক্রান্ত হয়েছেন ৮০১ জন এবং মারা গেছেন ৪ জন। হবিগঞ্জ জেলায় আক্রান্ত হয়েছেন ৩৪৮ জন এবং মারা গেছেন ৪জন এবং মৌলভীবাজার জেলায় আক্রান্ত হয়েছেন ২৭৭ জন এবং মারা গেছেন ৪জন।

 

 

0Shares