সিলেটে একদিনে ১৮১জন সনাক্ত, বাড়ছে বিপদ সংকেত

প্রকাশিত: ১২:৫৩ পূর্বাহ্ণ, জুলাই ১৫, ২০২০

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে ১দিনে সর্ব্বোচ্চ সংখ্যক রোগী পজেটিভ সনাক্ত হয়েছেন। এর মূল কারণ হচ্ছে নমুনা টেষ্ট বেশী সংখ্যক পরীক্ষার জন্য।

সিলেটবিভাগে দুটি ল্যাবে আজ করোনায় পজেটিভ ধরা পড়েছেন  মোট ১৮১জন ।  সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে ১৪১ জন এবং সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর  ল্যাব থেকে ৪০জন পজেটিভ ধরা পড়েছে।  সিলেট বিভাগে এনিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ৬ হাজার ১৭১ জন।

সিলেটে করোনার নমুনা পরীক্ষা যত বাড়ছে তেমনি করে আক্রান্ত রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে । এভাবে চলতে থাকলে সিলেট বিভাগে পরিস্থিতি আরো ভয়াবহ রূপ আকার ধারন করবে যা সিলেটবাসী কখনও উপলব্দী করেনি।

মঙ্গলবার রাত পর্যন্ত সিলেট ওসমানি মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ২৬২  টি স্যাম্পুল রিসিব করা হয়। এর মধ্যে ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হলে ১৪১ জনের করোনা পজেটিভ ধরা পড়ে এবং বাকি ১৪১ জনের আসে নেগেটিভ।

এর মধ্যে পুরুষ ১১২ জন, ও মহিলা ২৯ জন।  এদের মধ্যে সিলেট জেলায় ২৬জন, সুনামগঞ্জ জেলায় ২জন, হবিগঞ্জ জেলায় ৬৫জন, মৌলভীবাজার জেলায় ৪৮জন আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে, সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয়ের পিসিআর  ল্যাবে ১৬০  টি স্যাম্পুল রিসিব করা হয়। এর মধ্যে ১৬০ জনের নমুনা পরীক্ষা করা হলে ৪০ জনের করোনা পজেটিভ ধরা পড়ে এবং বাকি ১২০ জনের আসে নেগেটিভ।  থেকে  আসা করোনা পজেটিভ শনাক্তের জন্য পরীক্ষার নমুনা রিপোর্ট এখনো পাওয়া যায়নি । এদের মধ্যে সিলেট জেলায় ২৫জন এবং সুনামগঞ্জ জেলায় ১৫জন আক্রান্ত হয়েছেন।

এনিয়ে সিলেট বিভাগজুড়ে মোট আক্রান্তের সংখ্যা দাড়ালো ৬ হাজার ১৭১ জন।