সিলেটে দুটি ল্যাবে আবারো করোনায় সনাক্ত ১৫০জন

প্রকাশিত: ১০:৩১ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২০

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে যেন কমছেই না করোনা আক্রান্তের সংখ্যা। নমুনা পরীক্ষা যত বেশী হচ্ছে ততবেশী আক্রান্তের রোগীও বেড়েই চলছে।মঙ্গলবার রাত পর্যন্ত সিলেটবিভাগে দুটি ল্যাবে করোনায় আক্রান্ত হয়েছেন ১৫০জন।

এর মধ্যে  সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে ১১২ জন এবং সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর  ল্যাব থেকে ৩৮জন পজেটিভ ধরা পড়েছে। এনিয়ে বিভাগজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা  দাড়ালো ৬ হাজার ৩০৬ জন।

সিলেট ওসমানি মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৯৮  টি স্যাম্পুল রিসিব করা হয়। এর মধ্যে ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হলে ১১২ জনের করোনা পজেটিভ ধরা পড়ে এবং বাকি ১৭০ জনের আসে নেগেটিভ।

এর মধ্যে মহিলা ২৬ জন ও পুরুষ ৮৬ জন, ।  এদের মধ্যে সিলেট জেলায় ৪৯ জন, সুনামগঞ্জ জেলায় ৪জন, হবিগঞ্জ জেলায় ১১জন, মৌলভীবাজার জেলায় ৪৮জন আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে, সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয়ের পিসিআর  ল্যাবে ১৮৮  টি স্যাম্পুল রিসিব করা হয়। এর মধ্যে ১৮০ জনের নমুনা পরীক্ষা করা হলে ৩৮ জনের করোনা পজেটিভ ধরা পড়ে এবং বাকি ১৪২ জনের আসে নেগেটিভ।  এদের মধ্যে সিলেট জেলায় ৩জন এবং সুনামগঞ্জ জেলায় ৩৫জন আক্রান্ত হয়েছেন।

0Shares