সিলেটে করোনা আক্রান্ত রোগী একশো’র নিচে নামছেই না

প্রকাশিত: ১১:৫১ অপরাহ্ণ, জুলাই ১৬, ২০২০

নিজস্ব প্রতিবেদক :: সিলেটে আবারো দুটি ল্যাবে করোনায় আক্রান্ত হয়েছেন ১৩২জন। বৃহস্পতিবার রাত পর্যন্ত দুটি ল্যাব  সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাবে ৯৩ জন এবং সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর  ল্যাব থেকে ৩৯জন পজেটিভ ধরা পড়েছে। এনিয়ে বিভাগজুড়ে করোনা আক্রান্তের সংখ্যা  দাড়ালো ৬ হাজার ৪১৬ জন।

সিলেট ওসমানি মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৩৯০  টি স্যাম্পুল রিসিব করা হয়। এর মধ্যে ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হলে ৯৩ জনের করোনা পজেটিভ ধরা পড়ে এবং বাকি ১৮৯ জনের আসে নেগেটিভ।

এর মধ্যে মহিলা ৩৩ জন ও পুরুষ ৬০ জন, ।  এদের মধ্যে সিলেট জেলায় ৩২ জন, সুনামগঞ্জ জেলায় ৪জন, হবিগঞ্জ জেলায় ২৩জন, মৌলভীবাজার জেলায় ৩৪জন আক্রান্ত হয়েছেন।

অন্যদিকে, সিলেট শাহজালাল বিশ্ববিদ্যালয়ের পিসিআর  ল্যাবে ১৬১  টি স্যাম্পুল রিসিব করা হয়। এর মধ্যে ১৬৭ জনের নমুনা পরীক্ষা করা হলে ৩৯ জনের করোনা পজেটিভ ধরা পড়ে এবং বাকি ১২৮ জনের আসে নেগেটিভ।  এদের মধ্যে সিলেট জেলায় ২২জন এবং সুনামগঞ্জ জেলায় ১৭জন আক্রান্ত হয়েছেন।

সব মিলিয়ে সিলেটবিভাগের মধ্যে সিলেটে ৫৪জন, সুনামগঞ্জ ২১জন, হবিগঞ্জ ২৩জন এবং মৌলভীবাজারে ৩৪ জনসহ ১দিনে মোট আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ১৩২জন।

যেন কমছেই না করোনা আক্রান্তের সংখ্যা। নমুনা পরীক্ষা যত বেশী হচ্ছে ততবেশী আক্রান্তের রোগীও বেড়েই চলছে।  তবে বিশ্বে এখনো পর্যন্ত কোন বিজ্ঞানীরা এর সঠিক নিরাময়ের ঔষুধ বের করতে সক্ষম হয়নি।

0Shares