এবার স্বাস্থ্য অধিদপ্তরের ডিজি ডা. আবুল কালাম আজাদের পদত্যাগ

প্রকাশিত: ১০:০৯ অপরাহ্ণ, জুলাই ২১, ২০২০

স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ পদত্যাগ করেছেন। আজ মঙ্গলবার জনপ্রশাসন মন্ত্রণালয়ে গিয়ে জনপ্রশাসন সচিবের কাছে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন।
করোনা ভাইরাসের চিকিৎসায় অব্যবস্থাপনা ও অধিদপ্তরে নানা অনিয়ম ও দুর্নীতির কারণে সমালোচনার মুখে ছিলেন তিনি। পরে পদত্যাগ গ্রহণ সংক্রান্ত প্রজ্ঞাপন প্রকাশ করা হয়।

পরে এ বিষয়টি গণমাধ্যমকে জানিয়েছে স্বাস্থ্য সেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান।তিনি বলেন তিনি স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক পদত্যাগ করেছেন সে আমাকে তিনি জানাননি।তবে জনপ্রশাসন মন্ত্রণালয় গিয়ে তিনি পদত্যাগপত্র জমা দিয়েছেন।

১৯৮৩ সালে ঢাকা মেডিকেল কলেজ থেকে এমবিবিএস পাস করা আবুল কালাম আজাদ ২০০১ সালে অধ্যাপক হিসেবে পদোন্নতি পান। তিনি স্বাস্থ্য অধিদপ্তরের ম্যানেজমেন্ট ইনফরমেশন সিস্টেম (এমআইএস) বিভাগের পরিচালক এবং অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালকের (পরিকল্পনা ও উন্নয়ন) দায়িত্¦ও পালন করেন।পরে ২০১৬ সালের ১লা সেপ্টেম্বর থেকে স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের পদে রয়েছেন ডা. আজাদ। চাকরির মেয়াদ শেষ হওয়ার পর চুক্তিতে নিয়োজিত ছিলেন তিনি। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের দায়িত্ব পাওয়ার আগে ডা. আবুল কালাম আজাদ অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালকের (প্রশাসন) দায়িত্বে ছিলেন।

0Shares