গোয়াইনঘাটে জাতীয় মৎস্য সপ্তাহ’র উদ্বোধন পোনা মাছ অবমুক্ত

প্রকাশিত: ১১:৫০ অপরাহ্ণ, জুলাই ২২, ২০২০

গোয়াইনঘাট প্রতিনিধি :: সিলেটের গোয়াইনঘাট উপজেলা প্রশাসন ও মৎস্য অধিদপ্তরের উদ্যোগে জাতীয় মৎস্য সপ্তাহের শুভ উদ্ভোধন ও পোনামাছ অবমুক্ত অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।  এফআইভিডিবি সূচনা প্রকল্পের পক্ষ থেকে ফেইস-৪এর আওতায় ১০জন উপকার ভোগীর আইজিএর মধ্যে ১০টি নৌকা ও ১৬জন উপকারভোগীর মধ্যে উড়াল ঝাল ( ঝাকি ঝাল) বিতরণ করা হয়েছে।

বুধবার দুপুর আড়াইটায় উপজেলা নির্বাহী অফিসার মো. নাজমুস সাকিব’র সভাপতিত্বে ও মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা ফাহিমুল আরেফিন’র পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ সুলতান আলী, উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মোঃ ইকবাল হোসেন, গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের দপ্তর বিষয়ক সম্পাদক মোঃ মুজিবুর রহমান, এফআইভিডিবি সূচনা প্রকল্পের উপজেলা কো-অর্ডিনেটর নীহার সিংহ, এফডিও ওয়াল্ড ফিস কাবিরুল ইসলাম, পিএসআইএসও ফুজায়েল আহমদ, এফএফ শামীম আহমদ, এশিয়ান টিভির গোয়াইনঘাট প্রতিনিধি সুবাস দাস, গোয়াইনঘাট প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটির সদস্য মো. আলী হোসেন প্রমূখ।

উল্লেখ্য মঙ্গলবার সকাল ১০টা থেকে উপজেলা মৎস্য কর্মকর্তার কার্যালয়ের মাধ্যমে উপজেলার প্রধান প্রধান হাট বাজারে জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষ্যে মাইকিং করানো হয়।

অন্যদিকে পোনামাছ অবমুক্ত করণের পর জেলা অফিসের সাথে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বর্তমান সরকারের মৎস্য চাষের অগ্রগতি তুলে ধরা হয়।  বৃহস্পতিবার ফরমালিন বিরোধী অভিযান ও মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। শুক্রবার শুধু মাত্র বিভিন্ন জলাশয়ের পানি পরীক্ষা করা হবে।

0Shares