দেশে একদিনে করোনায় মৃত্যু ৩৫ জনের, শনাক্ত আরও ২ হাজার ৫৪৮ জন।

প্রকাশিত: ৩:২৯ অপরাহ্ণ, জুলাই ২৪, ২০২০

দেশে একদিনে করোনায় মৃত্যু ৩৫ জনের, শনাক্ত আরও ২ হাজার ৫৪৮ জন।

ডায়ালসিলেট ডেস্ক::    বাংলাদেশে গেল ২৪ ঘণ্টায় করোনভাইরাসে আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে দেশে করোনায় সর্বমোট ২ হাজার ৮৩৬ জন মারা গেলেন। সর্বশেষ ২৪ ঘণ্টায় নতুন করে ২ হাজার ৫৪৮ জনের করোনা শনাক্ত হয়েছে। সুস্থ হয়েছেন ১ হাজার ৭৬৮ জন। সব মিলে সুস্থ হয়েছেন ১ লাখ ২০ হাজার ৯৭৬ জন।

আজ (শুক্রবার) স্বাস্থ্য অধিদপ্তরের নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এই তথ্য জানিয়ে বলা হয়, দেশে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসের নমুনা পরীক্ষা, শনাক্ত ও মৃত্যু কমেছে। সব মিলিয়ে দেশে করোনা শনাক্ত হয়েছে হলেন ২ লাখ ১৮ হাজার ৬৫৮ জনের। নতুন করে মারা যাওয়া ৩৫ জনের মধ্যে পুরুষ ২৮ জন ও নারী ৭ জন।

ব্রিফিংয়ের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ২৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর আগের দিন ১২ হাজার ৩৯৮টি নমুনা পরীক্ষা করা হয়েছিল। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ১০ লাখ ৯১ হাজার ৫৪টি নমুনা।

দেশে ৮০টি ল্যাবে (পরীক্ষাগার) করোনা পরীক্ষা হচ্ছে। গত ৮ মার্চ দেশে প্রথম করোনায় সংক্রমিত ব্যক্তি শনাক্তের ঘোষণা আসে। আর ১৮ মার্চ প্রথম মৃত্যুর ঘটনা ঘটে।

অনলাইন ব্রিফিংয়ে তিনি বলেন, শুধু কথা বলার মাধ্যমেই আক্রান্ত ব্যক্তি ভাইরাস ছড়াতে পারেন। তাই মাস্ক পরা বাধ্যতামূলক। ঘরে তৈরি কাপড়ের মাস্ক পরলেই হবে। ভাইরাস প্রতিরোধে, বারবার সাবান পানি দিয়ে হাত ধুতে হবে। সামাজিক দূরত্ব বজায় রাখতে হবে।

0Shares