করোনার সংক্রমণ রোধে তরুণদের সতর্ক হতে হবে: কানাডার প্রধান জনস্বাস্থ্য কর্মকর্তা।

প্রকাশিত: ৪:১১ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২০

আর্ন্তজাতিক ডেস্ক ::   কানাডার প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা.থেরসা ট্যাম তরুণ কানাডিয়ানদের কোভিড-১৯ সম্পর্কে সতর্ক হতে হবে জানিয়ে বলেন, কভিড-১৯ ছড়িয়ে দেওয়া বন্ধ করতে হবে, প্রবীণ এবং পিতা-মাতাদের সংক্রমিত করা থেকে বিরত থাকতে হবে।

জানা যায়, এক সপ্তাহ আগে থেরেসা ট্যাম এই সতর্কবার্তা দিয়েছিলেন। এই সপ্তাহে তার ডেপুটি ডা. হাওয়ার্ড নিজোর একই সতর্কবাণী দিয়ে জানিয়েছেন যে, ২০ থেকে ৩৯ বছর বয়সের মানুষের মধ্যে ক্রমবর্ধমান সংক্রমণের হার উদ্বেগজনকভাবে বেড়েছে।

তিনি বলেন, গ্রীষ্মের শুরুতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা কমে যাওয়ার পরে সাত দিনের গড়ভিত্তিক দৈনিক জাতীয় গণনায় আবার তা সারাদেশে বাড়ছে।

মে মাসের প্রথম দিকে সংক্রমণের হার প্রতিদিন সর্বোচ্চ পরিমাণে ১ হাজার ৮০০ ছিল, পরে জুলাইয়ের প্রথম দিকে তা কমে ২৭৩ এ নেমেছে, তবে শেষ সাত দিনে দৈনিক গড় সংখ্যা বেড়ে ৪৮৭ তে দাঁড়িয়েছে বলেও জানান তিনি।

অপরদিকে কানাডার বিভিন্ন সিটিতে মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়েছে। একদিকে অর্থনীতি সচল রাখা আর অন্যদিকে স্বাস্থ্যবিধি মেনে চলা নিয়ে উভয়সংকটে পড়েছে বিভিন্ন শহরের নীতিনির্ধারকেরা। বিশ্লেষকদের মতে পরিস্থিতি এখনো স্বাভাবিক নয়, প্রতিদিনই নতুন সংক্রমিতের সংখ্যা বাড়ছে।

0Shares