ফিলিস্তিনি শরণার্থীদের জন্য নিউইয়র্কে মুসলিম তরুনদের অর্থ সংগ্রহ।

প্রকাশিত: ২:৫০ অপরাহ্ণ, জুলাই ২৫, ২০২০

আর্ন্তজাতিক ডেস্ক ::   করোনাভাইরাস মহামারির আঘাতে অন্যদের চেয়ে বেশি কষ্টে দিন কাটছে বাস্তুচ্যূত ও শরনার্থীদের। তাদের দুঃখ-দুর্দশা ঘুচাতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক ব্রোকলিনের মুসলিম তরুণরা এক লক্ষ ডলার সংগ্রহের উদ্যোগ নিয়েছে।

পার্ক স্পোর্কে বসবাসকারী ইউসুফ মাহমুদ আবু আরিদা বলেন, একজন মুসলিম হিসেবে অভাবীদের সাহায্য করা আমাদের দায়িত্ব। কোভিড-১৯ –এর এ সময়ে বিশেষত ফিলিস্তিনবাসী ও সেখানকার শরণার্থীরা অনেক বেশি সংকটের সম্মুখীন হয়েছে।

ইসলামিক রিলিফ ইউএসএ -এর তত্ত্বাবধানে ফিলিস্তিনের শরণার্থীদের জন্য ‘রেইজ ফর রিফুজি’ নামে আমেরিকায় একটি ক্যাম্পেইন শুরু হয়েছে। এ ক্যাম্পেইনের মাধ্যমে সংগৃহীত করোন মহামারির বিস্তাররোধে অর্থ ওয়েস্ট ব্যাংক, জেরুজালেম, গাজা, জর্দান, লেবানন ও সিরিয়ায় থাকা ফিলিস্তিনি শরনার্থীদের স্বাস্থ্যসেবায় ব্যয় করা হবে। চিকিৎসা সামগ্রি ও অন্যান্য সেবায় এ অর্থ ব্যয় করা হবে বলে জানা যায়। ইসলামিক রিলিফের পক্ষ থেকে শরণার্থী অধ্যুষিত এলাকায় চিকিৎসা কার্যক্রমের ব্যবস্থা করা হবে।

‘দি ইউনাইটেড ন্যাশন রিলিফ এন্ড ওয়ার্কস এজেন্সি ফর প্যালেস্টাইন রিফিউজি ইন দ্য নেয়ার ইস্ট’ (ইউএনআরডব্লিউএ)-এর বর্ণনা মতে, ফিলিস্তিনের প্রায় দেড় মিলিয়ন শরণার্থী বিভিন্ন স্থানে ৫৮টি ক্যাম্পে অবস্থান করছে।

0Shares