স্বাস্থ্য অধিদফতরের ২৮ কর্মকর্তা বদলি।

প্রকাশিত: ৩:১১ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২০

ডায়ালসিলেট ডেস্ক ::   স্বাস্থ্য অধিদফতরের সহকারী সার্জন পদমর্যাদার ২৮ জন কর্মকর্তাকে বদলি করা হয়েছে। এই চিকিৎসকদের সবাই ৩৯তম বিসিএসে নিয়োগপ্রাপ্ত।

এই ২৮ জন কর্মকর্তাদের মধ্যে আটজন স্বাস্থ্য অধিদফতরে, ১৯ জন বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারের গ্রিড হাসপাতালে এবং একজন বরগুনা সিভিল সার্জন কার্যালয়ে কর্মরত ছিলেন।

গতকাল রোববার স্বাস্থ্য অধিদপ্তরের প্রশাসন শাখা বদলির নোটিশ জারি করে। আগামীকাল মঙ্গলবার থেকে এই চিকিৎসকেরা নতুন কর্মস্থলে যোগ দেবেন।

স্বাস্থ্য অধিদপ্তরের এক আদেশে তাদের আটজনকে বিমানবন্দর স্বাস্থ্য অফিসে এবং ২০ জনকে ঢাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

অধিদফতরের পরিচালক (প্রশাসন) ডা. মো. বেলায়েত হোসেন স্বাক্ষরিত ওই আদেশে বদলি হওয়া কর্মকর্তাদের ২৮ জুলাই নতুন কর্মস্থলে যোগ দিতে বলা হয়েছে।

স্বাস্থ্য অধিদফতরের পরিচালক ডা. মো. বেলাল হোসেন বলেন, ৩৯তম বিসিএসে নিয়োগ পাওয়া এই চিকিৎসকদের নিয়মিত বদলির অংশ হিসেবে নতুন জায়গায় পদায়ন করা হয়েছে।

সোহরাওয়ার্দী হাসপাতালের কোভিড ইউনিটে চিকিৎসকের স্বল্পতা ছিল। আগে বিমানবন্দরে যতজন চিকিৎসক ছিলেন, তাঁদের অন্যান্য জায়গায় পদায়ন করা হয়। কারণ, বিমান চলাচল স্বাভাবিক ছিল না। আর এখন বিমানবন্দর স্বাস্থ্য কেন্দ্রে কাজের চাপ বেড়েছে। এ কারণে সেখানে আটজনকে দেয়া হয়েছে। এখন বিমানবন্দর থেকে চিকিৎসকের চাহিদা দেওয়া হয়েছে।

করোনাভাইরাসের মহামারীর মধ্যে নানা কেলেঙ্কারিতে সমালোচনায় থাকা স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক পদে ইতিমধ্যে পরিবর্তন এসেছে। হাসপাতাল শাখার পরিচালককেও বদলি করা হয়েছে।

0Shares