ওসি শাহজাহান কবির সাময়িক বরখাস্ত

প্রকাশিত: ১:৩৫ পূর্বাহ্ণ, আগস্ট ১২, ২০২০

ডায়াল সিলেট ডেস্ক :: কক্সবাজারের খরুলিয়া বাজার এলাকায় গণপিটুনির পর সদর মডেল থানা পুলিশের হাতে আটক এক ইয়াবা কারবারীর মৃত্যুর ঘটনায় সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) শাহজাহান কবিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

মঙ্গলবার (১১ আগস্ট) সন্ধ্যায় কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ইকবাল হোসাইন বিষয়টি নিশ্চিত করেন।

এর আগে রোববার (১০ আগস্ট) রাতে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় নবী হোসেন (৩৮) নামের এই ইয়াবা কারবারীর মৃত্যু হয়।
পুলিশ জানায়, সোমবার (১০ আগস্ট) দুপুরে খরুলিয়া বাজার এলাকায় ইয়াবা বিক্রির সময় স্থানীয় জনতা নবী হোসেনকে আটক করার চেষ্টা করে। এ সময় নবী হোসেন লোকজনকে ধারালো অস্ত্র দিয়ে এলোপাথাড়ি জখম করে। এতে স্থানীয সাহাব উদ্দিন নামের এক টমটম চালকসহ কয়েকজন আহত হন।

ঘটনার পর পালিয়ে যাওয়ার সময় লোকজন ধাওয়া করে তাকে ধরে গণপিটুনি দেয়। এসময় তার শরীর তল্লাশি করে ধারালো অস্ত্র (ছুরি), নগদ এক লাখ ২৮ হাজার টাকা এবং ১৩ পিস ইয়াবা উদ্ধার করে স্থানীয়রা। এরপর তাকে পুলিশের কাছে সোপর্দ করা হয়।

কক্সবাজার সদর থানা পুলিশের ওসি (তদন্ত) খায়রুজ্জামান  জানান, ওইদিন ইয়াবা ব্যবসায়ীকে আটক এবং গণধোলাই দেওয়ার খবর পেয়ে পুলিশ আহত অবস্থায় তাকে উদ্ধার করে। এরপর তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে থানায় নিয়ে আসে। সকালে তিনি অসুস্থবোধ করলে সদর হাসপাতালে তাকে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনসহ একাধিক মামলা রয়েছে বলেও এসময় জানান তিনি।

কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মো. ইকবাল হোসাইন  জানান, ইয়াবা কারবারীর মৃত্যুর ঘটনায় কক্সবাজার সদর থানার ওসি সৈয়দ মো. শাহজাহান কবিরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। একইসঙ্গে তাকে চট্টগ্রাম রেঞ্জে সংযুক্ত করা হয়েছে।

0Shares