শোক দিবসে বিশ্বনাথ প্রেসক্লাবের র‍্যালি ও সভা

প্রকাশিত: ৩:১০ অপরাহ্ণ, আগস্ট ১৫, ২০২০

ডায়াল সিলেট ডেস্ক :: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালন করেছেন সিলেটের বিশ্বনাথ প্রেসক্লাব নেতৃবৃন্দ।

১৫ আগস্ট শনিবার দিবসটি উপলক্ষে প্রেসক্লাবের উদ্যোগে শোক র‌্যালি ও আলোচনা সভা করা হয়েছে।

ওই দিন সকাল ১০টায় প্রেসক্লাব কার্যালয়ের সামনে থেকে বের করা শোক র‌্যালিটি উপজেলা সদরের বিশষে বিশেষ সড়ক প্রদক্ষিণ শেষে পুনরায় প্রেসক্লাব কার্যালয় সম্মুখে গিয়ে সমাপ্ত হয়।

র‌্যালি শেষে প্রেসক্লারে আলোচনা সভায় বক্তারা বলেন, আওয়ামী লীগের ছায়াতলে আশ্রয় নিয়ে দেশে ১৯৭১ ও ১৯৭৫ সালের খুনিরা এখনও সক্রিয়। কারণ স্বাধীনতার ৫০ বছর পেরিয়ে গেলেও বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়নকে বাধাগ্রস্ত করেতে তারা নানা ষড়যন্ত্র চালিয়ে যাচ্ছে। এসকল ঘাতক দালাল ও মীরজাফরদের নির্মূলে সকলকে ঐক্যবন্ধভাবে কাজ করতে হবে।

বিশ্বনাথে বঙ্গবন্ধুর ম্যুরাল স্থাপনের দাবি জানিয়ে বক্তারা আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশের বিভিন্ন জায়গায় রাজাকার ও ভুয়া মুক্তিযোদ্ধার তালিকা তৈরি করা হলেও স্বাধীনতার ৫০ বছরেও বিশ্বনাথে তা হয়নি। জরুরী ভিত্তিতে রাজাকর ও ভূয়া মুক্তিযোদ্ধাদের তালিকা তৈরির আহবানও জানান তারা।

প্রেসক্লাবের আহবায়ক আব্দুল আহাদের সভাপতিত্বে ও সাবেক যুগ্ম-সম্পাদক নবীন সোহেলের পরিচালনায় শোকসভায় বক্তব্য রাখেন প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক, বিশিষ্ট কলামিস্ট এইচএম ফিরোজ আলী, সাবেক সভাপতি মোসাদ্দিক হোসেন সাজুল ও জাহাঙ্গীর আলম খায়ের, সাবেক সহসভাপতি এমআর টুনু তালুকদার ও সাবেক প্রচার সম্পাদক কামাল মুন্না ও সাবেক দপ্তর সম্পাদক শুকরান আহমদ রানা। সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি আশিক আলী, সাবেক প্রচার সম্পাদক মিসবাহ উদ্দিন, সদস্য আব্দুস সালাম ও শিক্ষানবিশ সদস্য দিলোয়ার হোসেন।

0Shares