সিলেটে স্বেচ্ছাসেবক দলের ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত

প্রকাশিত: ৯:৫০ অপরাহ্ণ, আগস্ট ১৯, ২০২০

সিলেটে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের ৪০তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করেছে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল সিলেট জেলা ও মহানগর। বুধবার (১৯শে আগষ্ট ) নগরীর মিরাবাজারে একটি অভিজাত হলে আলোচনা সভা ও কেক কাটার মধ্য দিয়ে এ প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন বিএনপি জাতীয় নির্বাহী কমিটির সহ ক্ষুদ্রঋণ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযাদ্ধা আব্দুর রাজ্জাক। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি আলহাজ্ব শেখ মো. মখন মিয়া (চেয়ারম্যান), সিলেট জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য এডভোকেট এমরান আহমদ চৌধুরী, সিলেট মহানগর বিএনপির সহ-সভাপতি সুদীপ কুমার সেন বাপ্পু, সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য আহমেদুর রহমান চৌধুরী মিলু, নাজিম উদ্দীন লস্কর, ইশতিয়াক আহমদ সিদ্দিকী, সিলেট জেলা ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি কামরুল হাসান শাহিন, সিলেট জেলা বিএনপির আহবায়ক কমিটির সদস্য মাহবুবুল হক চৌধুরী, জেলা জাসাসের সাধারণ সম্পাদক জয়নাল আহমদ রানু, জেলা শ্রমিক দলের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, সিনিয়র সহ-সভাপতি মাশুক এলাহী চৌধুরী, জেলা বিএনপির সাবেক সদস্য আব্দুর রহমান।

প্রধান অতিথির বক্তব্যে বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক বলেন, দেশ আজ একটি অন্ধকার কারাগারে পরিণত হয়েছে। এই অবৈধ সরকার পাতানো নির্বাচনের মাধ্যমে এদেশের জনগণের ভোটাধিকার হরণ করে গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে। সারাদেশে বিএনপি, স্বেচ্ছাসেবক দল, যুবদল, ছাত্রদলসহ অঙ্গ সংগঠনের হাজার হাজার নেতাকর্মীকে মিথ্যা মামলা দিয়ে প্রতিনিয়ত অমানবিক নির্যাতন করা হচ্ছে। আজ দিনের পর দিন দেশের অলিতে গলিতে লাশের মিছিল ছাড়া কিছু নেই। বর্তমান অবৈধ সরকার এদেশের মানুষের জানমালের নিরাপত্তা দেওয়ার নুন্যতম যোগ্যতা হারিয়ে ফেলেছে। তাই আগামীতে যে কোন সময় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার ডাকে সরকার পতন আন্দোলনে স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীকে রাজপথে ঝাঁপিয়ে পড়তে হবে। আরো বলেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি মরহুম শফিউল বারী বাবু স্বৈরাচার বিরোধী আন্দোলন থেকে শুরু করে ছাত্রদলে তার অনেক ভূমিকা রেখেছিল এবং জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলকে শক্তিশালী করতে উনি অনেক পরিশ্রম করে গেছেন তার মৃত্যুতে জাতীয়তাবাদী দলে একটি বড় ক্ষতি হয়ে গেল এটা পূরণ করার নয়, আমরা তার বিদেহী আত্মার রুহের মাগফেরাত কামনা করি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই।

বিশেষ অতিথির বক্তব্যে বক্তারা বলেন, যেসব কালা কানুনের মাধ্যমে দেশের স্বাভাবিক প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করা হচ্ছে সেসব দূর করে সকল নাগরিকের গণতান্ত্রিক অধিকার প্রয়োগের সুযোগ দিন। তা না হলে এ ধরনের রাজনীতি দেশের জন্য মঙ্গলকর হবে না। মুক্তিযুদ্ধের চেতনার সাথেও সঙ্গতিপূর্ণ হবেনা। দেশ ক্ষতিগ্রস্ত হবে। গণতন্ত্রকে শক্তিশালী করতে সব ধরনের প্রতিবন্ধকতা দূর করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান বক্তারা।

আলোচনা সভায় সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের যূগ্ন আহবায়ক প্রভাষক আজমল হোসেন রায়হান এর সভাপতিত্বে ও সিলেট জেলা স্বেচ্ছাসেবক দলের যূগ্ন আহবায়ক মওদুদুল হক মওদুদ ও জেলা স্বেচ্ছাসেবক দল নেতা ও সিলেট জেলা ছাত্রদলের সাবেক সহ-সভাপতি মিফতাহুল কবির মিফতা’র যৌথ পরিচালনায় আলোচনা সভা শুরু হয়। শুরুতেই পবিত্র কোরআন তিলাওয়াত করেন স্বেচ্ছাসেবক দল নেতা আমিনুল ইসলাম। শুরুতেই মরহুম শফিউল বারীর মৃত্যুতে শোক প্রকাশ করে এক মিনিট নিরবতা পালন করা হয়। সভায় উপস্থিত ছিলেন, শাহিদুল ইসলাম কাদির, জসিম উদ্দিন, রিনুক আহমদ, হাবিবুর রহমান রুমেল, জয়দেব চক্রবর্তী জয়ন্ত, জয়নাল আবেদীন, আজিজুল হোসেন আজিজ, আব্দুল হান্নান, আবুল কালাম, দেওয়ান নিজাম খাঁন, সিদ্দিক আলী। প্রমূখ।

0Shares